Monday , 17 June 2024
satero

চাঁদপুরে সেরা সাঁতারুদের নিয়ে মাসব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে সেরা সাঁতারুদের নিয়ে মাসব্যাপি সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

২০ মার্চ বেলা ১১টায় শহরের বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় আয়োজিত এ প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য দেন-সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত।

তিনি বলেন, ‘ পৃথিবীর ৩ ভাগ জল ও একভাগ স্থল। সাঁতার না জানা মানুষ পৃথিবীর ৪ভাগের মধ্যে ৩ভাগ জায়গায় আশঙ্কাজনক। তাই এ পৃথিবীতে আত্মবিশ্বাসের সাথে বেঁচে থাকা সাঁতার জানা অনেক জরুরি। সাঁতার কাটলে মানুষের প্রতিটি অঙ্গ সচল থাকে। সপ্তাহে কয়েকটি দিন ১০ মিনিট করে সাঁতার কাটলে শরীরে এন্টিবায়োটিক হিসেবে কাজ করবে। সকলকে সাঁতারে শিক্ষিত করে তুলতে হবে। সাঁতার শেখা জিবনমূখী শিক্ষা। আমি জানি চাঁদপুরে সাঁতারে গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে ।‘

অনুষ্ঠানে বাবুর হাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, সাঁতার পরিষদের সভাপতি কাজী শাহাদাত প্রমূখ।

বাবুর হাট স্কুল এন্ড কলেজের সহকারি অধ্যাপক সবিতা বিশ্বাসের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন-জেলা ক্রীড়া অফিসার মো তারিকুল ইসলাম।

এসময় চাঁদপুর সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তপন চন্দ্র,বিশিষ্ট সাঁতার প্রশিক্ষক বীর মুক্তিযোদ্ধা ছানা উল্লাহ খানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে শহরের ১০টি বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর মধ্যে থেকে সেরা ৩৫ জন সাঁতারু অংশগ্রহণ করে। চাঁদপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে সেরা সাঁতারুদের নিয়ে মাসব্যাপি সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।


মার্চ ২১ , ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Dc sir ====

৫ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ

চাঁদপুর লেখক পরিষদ এর নেতৃবৃন্দ সাহিত্য একাডেমির সকল সাধারণ সদস্য (যারা জীবিত) বহাল রাখা,দ্বিতীয় দফায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *