Wednesday , 19 June 2024
jatka

চাঁদপুরে জাটকা ধরার দায়ে ৩৩ জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে ৩৩ জেলেকে আটক করেছে টাস্কফোর্স। আটকদের মধ্যে ১৮ জনকে ১০ দিন করে কারাদণ্ড,৬ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা এবং অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৯ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার ২৬ মার্চ দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জাকারিয়া হোসেন। রাতে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন মো. নুরু সরকার (২৭), খোরশেদ বন্দুকশী (৪০), মো.রাসেল ঢালী (২২), মো.হোসেন (২৫), মো.আরিফ আব্দুল করিম (২৫), আব্দুল শাহজাহান (১৮), আব্দুল কাশেম (২১), রবিউল গাজী (২০), বিল্লাল হোসেন (১৯), রুবেল বেপারী (১৮), রাজিব শুক্কুর দেওয়ান (২৫), আব্দুর রহিম (৪০), খাজা বেপারী (৪০), ইব্রাহীম খলিল তালুকদার (৫২), জাকির রাঢ়ি (২৬), হাকিম খান (২৮)।

নিয়মিত মামলার আসামিরা হলেন মিন্টুন খান (৩৫), শরীফ মিজি (২৮), আল-আমিন হোসেন (২৪), আমিন খাঁ (৩৩),সোহাগ (৩৪) ও মো. নোমান (২২)।

ওসি কামরুজ্জামান বলেন,‘ মঙ্গলবার মধ্যরাত থেকে বিকেল পর্যন্ত অভয়াশ্রম এলাকায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) একরামুল ছিদ্দিকের নেতৃত্বে মৎস্য দপ্তর,কোস্টগার্ড ও নৌ-পুলিশের যৌথ অভিযানে এসব জেলেদের আটক করা হয়।’

এসময় জেলেদের ৩টি বেহুন্দিজাল,১০ হাজার মিটার কারেন্ট জাল, ৫টি ইঞ্জিনচালিত নৌকা ও ৫ হাজার মিটার সুতার জাল জব্দ করা হয়।

জব্দ করা জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং নৌকাগুলো মামলার আলামত হিসেবে কোস্টগার্ড হেফাজতে রয়েছে।

করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২৪
এজি

এছাড়াও দেখুন

কবি নজরুলের ১২৫তম জন্মজয়ন্তী আজ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মজয়ন্তী ২৫ মে আজ শনিবার । তাঁর উপন্যাস, নাটক, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *