Monday , 17 June 2024
GB----

চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

চাঁদপুর গ্রামীণ ব্যাংক যোনাল অফিসের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে আলোচনা সভা ও লাখো শহিদের জন্যে দোয়া বেলা সাড়ে ১১ টায় অনুষ্ঠিত হয় । এতে সভাপতিত্ব করেন চাঁদপুর জোনের জোনাল ম্যানেজার এস.এম সোয়েব। সঞ্চালনা ও মোনাজাত পরিচালনা করেন হিসাবরক্ষণ কর্মকর্তা মো.মাহবুব রহমান।

যোনাল ম্যানেজার এস.এম সোয়েব আলোচনায় সভায় বলেন,‘১৯৭১ সালের ২৫ মার্চের গণহত্যার ভয়ালদৃশ্য কত যে ভয়াবহ,নিষ্ঠুর ও নির্মম ছিল-তা কেবল প্রত্যক্ষদর্শীরাই বলতে পারেন। আমরা এখন ইতিহাস চর্চ্চার মাধ্যমে কেবলমাত্র উপলদ্ধি করতে পারছি। বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষণের মাধ্যমে সমস্ত ঘুমন্ত বাঙালি জাতিকে উজ্জ্বীবিত করেন এবং মুক্তিযুদ্ধে অংশগ্রহণের লক্ষ্যে এ দেশের আবাল-বৃদ্ধ-বণিতা,তরুণ ছাত্র সমাজ সবাইকে যুদ্ধে অংশগ্রহণে উদ্ভুদ্ধ করেন।

ফলে ৯ মাস যুদ্ধ করে আমরা স্বাধীনতা পেয়েছি,স্বাধীন দেশ পেয়েছি, একটি মানচিত্র ও পতাকা পেয়েছি । কিন্তু এখন প্রয়োজন অর্থনৈতিক মুক্তি ও বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়া। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির জন্য উন্নয়নশীল দেশ গঠনে ২০৪১ এর মধ্যে স্মার্ট বাংলাদেশ নির্মাণে কাজ করছেন। তাই বঙ্গবন্ধুর সেই সদ্য স্বাধীন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার জন্যে গ্রামীণ ব্যাংক দরিদ ও অসহায় মানুষকে আত্মনির্ভরশীল করতে নিরলস ভাবে কাজ করছে।’

জোনাল অডিট কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ‘ আজ স্বাধীনতার সুফল ৯৫ ভাগ মানুষ ভোগ করছে। যারা এ স্বাধীনতার জন্যে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে জীবন দিয়েছে তাদেরকে জাতি গভীরভাবে স্মরণ করছে। সকল শহিদদের প্রতি গ্রামীণ ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীগণ গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছে। গ্রামীণ ব্যাংক সকল জাতীয় কর্মসূচি অত্যন্ত গুরুত্ব সহকারে পালন করে আসছে। ’

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জোনাল অডিট কর্মকর্তা মোস্তাফিজার রহমান,অডিট কর্মকর্তা জিল্লুর রহমান,এরিয়া ম্যানেজার নিরঞ্জন কুমার বড়ুয়া, জোনাল অফিসের কর্মকর্তা মোহাম্মদ আলী,তথ্য কর্মকর্তা মো.আহসান উল্লা,অবলোকন কর্মকর্তা মো.আলাউদ্দিন ও সাংবাদিক আবদুল গনি।

করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২৬
এজি

এছাড়াও দেখুন

Dc sir ====

৫ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ

চাঁদপুর লেখক পরিষদ এর নেতৃবৃন্দ সাহিত্য একাডেমির সকল সাধারণ সদস্য (যারা জীবিত) বহাল রাখা,দ্বিতীয় দফায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *