Tuesday , 25 June 2024
primary

কাল থেকে শুরু প্রাথমিকে শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষা

১৫ থেকে ৩০ জানুয়ারি প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগে প্রথম পর্বের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে মেসেজের মাধ্যমে মৌখিক পরীক্ষার সূচি জানিয়ে দেয়া হবে।

প্রথম ধাপে গত ৮ ডিসেম্বর সিলেট, বরিশাল ও রংপুর বিভাগের ১৮ জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৬০ হাজার ৬ শ ৯৭ জন। লিখিত পরীক্ষায় ৯ হাজার ৩ শ ৩৭ জন উত্তীর্ণ হন। এই তিন বিভাগের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র গত ১০ জানুয়ারির মধ্যে জমা নেয়া হয়।

দ্বিতীয় ধাপের পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি (শুক্রবার) নিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তারিখ নির্ধারণ করেছে। ওই দিন পরীক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি নিতে অধিদপ্তর থেকে তিন বিভাগের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠিও পাঠানো হয়েছে। দ্বিতীয় ধাপে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগে পরীক্ষা হবে। এ তিন বিভাগ থেকে ৪ লাখ ৩৯ হাজার ৪ শ ৩৮ জন চাকরিপ্রার্থী আবেদন করেছেন।

১৪ জানুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

ntrc==

স্কুল-কলেজে ৯৬ হাজারের বেশি শিক্ষক নিচ্ছে এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসাসহ কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬,৭৩৬ জন শিক্ষক নিয়োগ দেবে সরকার। এ বিষয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *