Wednesday , 19 June 2024
Hajiganj-

হাজীগঞ্জে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম শুরু

হাজীগঞ্জ সড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় কমাতে সরাদেশের ন্যায় হাজীগঞ্জেও ‘নো হেলমেট,নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশের ট্রাফিক বিভাগ।

ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. বুরহান উদ্দিন সেলিমের নেতৃত্বে শনিবার ১৮ মে সকালে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ মান্নান সিএনজি ফিলিং স্টেশনে ‘নো হেলমেট নো ফুয়েল’ লেখা স্টিকার ও ব্যানার সাঁটানোর মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়।

এ সময় সার্জেন্ট মাহমুদুল ইসলাম ও হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মো.বিল্লাল হোসেন উপস্থিত ছিলেন। এরপর উপজেলার পেট্রোল পাম্প,সিএনজি ফিলিং ও এলপিজি স্টেশনগুলোতে ‘নো হেলমেট নো ফুয়েল’ লেখা স্টিকার ও ব্যানার সাঁটানো হয় এবং দিনব্যাপী হাজীগঞ্জ বাজার এলাকায় মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে অভিযান পরিচালনা করে ট্রাফিক বিভাগ।

সরেজমিনে দেখা গেছে,ফিলিং ষ্টেশনগুলোতে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকরা পাম্প থেকে তেল নিতে আসছে কি না, তা নজরদারী করা হচ্ছে।

এ সময় পুলিশের উপস্থিতিতে পাম্পের কর্মচারীরা হেলমেট পরিহিতদের কাছে তেল বিক্রি করছেন। আর যাদের হেলমেট পরিহিত নেই, তাদের ফিরিয়ে দিচ্ছেন।

এ বিষয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক মো.বুরহান উদ্দিন সেলিম জানান, পেট্রোল পাম্পগুলোতে জনসচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়েছে। পাশাপাশি পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের জ্বালানি না দিতে নির্দেশনা প্রদান করা হয়। নির্দেশনা না মানলে পাম্পের মালিকদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন,‘ এছাড়াও মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে পেট্টোল পাম্প,সিএনজি ও এলপিজি স্টেশন এবং হাজীগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময়ে হেলমেট ব্যবহার না করায় ১৫টি মামলা দায়ের এবং কাগজপত্র না থাকায় ২টি গাড়ি আটক করা হয়। আমাদের এ অভিযান চলমান থাকবে।

নিজস্ব প্রতিবেদক
১৯ মে ২০২৪

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *