Wednesday , 19 June 2024
nozrul-880x528

তিনি শুধু আমাদের কবি নন; তিনি বিশ্বের কবি : জেলা প্রশাসক

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, ‘ অসাম্প্রদায়িক বাংলাদেশ বিণির্মান করতে হলে সংস্কৃতির চেতনাকে লালন ও ধারন করতে হবে। কাজী নজরুল ইসলাম তিনি শুধু আমাদের কবি নন, তিনি বিশ্বের কবি।’

২৫ মে রাতে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ‘ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম দু’জনেই অসাম্প্রদায়িক ও মানবমুক্তির জন্যে সংগ্রাম করেছেন। এ দু’জন একই বিষয়ে কাজ করেছেন। অসাম্প্রদায়িক চেতনাকে তুলে ধরতে হবে আমাদের নতুন প্রজন্মের মাঝে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক এমআর ইসলাম বাবুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত, বিশিষ্ট কবি ও ছড়াকার ড.পীযুষ কান্তি বড়ুয়া।

জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সবশেষে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিগণ ।

২৬ মে ২০২৪
এজি

এছাড়াও দেখুন

চাঁদপুর সদর ও শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ

৬ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নির্বাচিত চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড.হুমায়ুন কবির সুমন, ভাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *