Tuesday , 25 June 2024
নাবিক

জলদস্যুদের হাত থেকে মুক্তি পেল এমভি আবদুল্লাহ ও ২৩ নাবিক

সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ এবং এর সব নাবিক মুক্ত হয়েছেন।

বাংলাদেশ সময় রোববার ভোর রাত ৩টার দিকে জাহাজটি সোমালিয়া থেকে দুবাইয়ের দিকে রওনা হয়। জাহাজটির মালিকপক্ষ কবির গ্রুপের মিডিয়া ফোকাল পার্সন মিজানুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, জাহাজ ও ২৩ নাবিকের সবাই মুক্তি পেয়েছেন।

গত ১২ মার্চ দুপুরে মোজাম্বিক থেকে ৫৫ হাজার টন কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছিল এমভি আবদুল্লাহ।

ওই সময় পথে ভারত মহাসাগরে সোমালি জলদস্যুদের কবলে পড়ে চট্টগ্রামভিত্তিক কবির স্টিল অ্যান্ড রি-রোলিং মিলের (কেএসআরএম) সহযোগী সংস্থা এসআর শিপিং লাইনসের জাহাজটি।

জাহাজ ছিনতাইয়ের নবম দিনে এসে মালিক পক্ষের সঙ্গে জলদস্যুদের যোগাযোগ হয়। এরপর থেকেই মুক্তিপণ নিয়ে দফায় দফায় আলোচনা হয়। এর মধ্যে ঈদের দিন জিম্মি নাবিকদের ঈদের নামাজ পড়ার একটি প্রকাশ্যে আসে।

সূত্র বলছে, জিম্মি জাহাজ ও নাবিকরা মুক্তি পেয়েছেন হেলিকপ্টার থেকে ডলার ফেলার পর। তবে এ নিয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জলদস্যুদের কবল থেকে যারা মুক্ত হলেন, তাদের মধ্যে আছেন,ক্যাপ্টেন মোহাম্মদ আবদুর রশিদ, চিফ অফিসার মোহাম্মদ আতিকুল্লাহ খান,দ্বিতীয় কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরী, তৃতীয় কর্মকর্তা মো.তারেকুল ইসলাম,চতুর্থ প্রকৌশলী তানভীর আহমদ,এবি মো.আসিফুর রহমান,এবি সাজ্জাদ হোসেন, ওএস আইনুল হক, অয়েলার মোহাম্মদ শামসউদ্দিন, ফায়ারম্যান মোশাররফ হোসেন শাকিল,চিফ কুক মো.শফিকুল ইসলাম ও জিএস মো.নূর উদ্দিন।

১৪ এপ্রিল ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Gaza ----

গাজার ৩২ ভাগ দখল করেছে ইসরাইল

গাজা উপত্যকার ৩২ ভাগ ইসরাইল দখল করে নিয়েছে। আল-জাজিরা এক তদন্ত প্রতিবেদনে এ কথা বলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *