Tuesday , 25 June 2024
ntrc==

স্কুল-কলেজে ৯৬ হাজারের বেশি শিক্ষক নিচ্ছে এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসাসহ কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬,৭৩৬ জন শিক্ষক নিয়োগ দেবে সরকার। এ বিষয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্কুল ও কলেজে ৪৩,২৮৬ টি এমপিও পদে,মাদ্রাসা,ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩,৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। এ বছরের ১ জানুয়ারি যাদের বয়স ৩৫ বছর বা তার চেয়ে কম তারা এতে আবেদন করতে পারবেন।

বুধবার ১৭ এপ্রিল থেকে এ নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আবেদনকারীর যোগ্যতা সম্পর্কে বলা হয়েছে: সংশ্লিষ্ট বিষয়,পদ ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধনধারী হতে হবে;এনটিআরসি প্রকাশিত সম্মিলিত মেধা তালিকার অন্তর্ভুক্ত এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা অনুযায়ী বৈধ সনদধারী হতে হবে।

সেই সঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন হতে হবে।

প্রত্যেক আবেদনকারী নিবন্ধন সনদ অনুযায়ী একই পর্যায়ে শুধু একটি আবেদন করতে পারবেন। তবে আবেদনে সর্বোচ্চ ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠান পছন্দ করতে পারবেন। এর বাইরেও দেশের যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানে চাকরি করতে আগ্রহী প্রার্থীকে তার ই-অ্যাপ্লিক্যাশন ফর্মে “Other Option”-এ ক্লিক করতে হবে। না হলে “No Click” করতে হবে।

কোনো প্রার্থীর স্কুল ও কলেজ উভয় পর্যায়ের সনদ থাকলে এবং তিনি উভয় পদে আবেদন করলে তাকে প্রথমে কলেজ পর্যায়ের জন্য বিবেচনা করা হবে।

কলেজে বিবেচিত না হলে তাকে স্কুলের জন্য বিবেচনা করা হবে।

অনলাইনে আবেদনের সবশেষ সময়সীমা ৯ মে রাত ১২ টা। ১০ মে রাত ১২টা পর্যন্ত ফি জমা দিতে পারবেন আবেদনকারীরা।

আবেদন ফি এক হাজার টাকা। আবেদন করতে পারবেন এ লিংকে ক্লিক করে।

১৮ এপ্রিল ২০২৪
এজি

এছাড়াও দেখুন

job=

শিক্ষকদের দুর্গম অঞ্চলে এক বছর চাকরি বাধ্যতামূলক

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলির নীতিমালা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। নীতিমালা অনুযায়ী—শিক্ষকদের বদলি হবে শুধুমাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *