Wednesday , 19 June 2024
al ==

উপজেলা নির্বাচনে আ.লীগ দলীয় প্রতীকে নির্বাচন করবে না: নানক

উপজেলা নির্বাচনে বিএনপি-জামায়াত দলীয় প্রতীকে নির্বাচন করলেও আওয়ামী লীগ তা করবে না বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার বা দলীয় মনোনয়ন দেওয়া না হলে আইনি কোনো জটিলতা হবে না।

এছাড়া আওয়ামী লীগ দলীয়ভাবে নির্বাচনে প্রতীক না দিলে কারও কিছু বলারও থাকবে না বলেও জানান তিনি।

মঙ্গলবার ২৩ জানুয়ারি সকালে মিশরের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, উপজেলা নির্বাচনে অংশগ্রহণমূলক দেখানোর কৌশলগত পদক্ষেপ নেইনি। নির্বাচনকে সার্বজনীন করার জন্যই দলীয় প্রতীক থেকে সরে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে উপজেলা পর্যায়ে সঠিক নেতৃত্ব উঠে আসবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ দলীয়ভাবে নির্বাচনে প্রতীক না দিলে কারও কিছু বলারও থাকবে না বলেও জানান তিনি।

বিএনপির নির্বাচনে আসা নিয়ে নানক বলেন, বিএনপি নির্বাচনে আসলে স্বাগত জানাই। এখানে আইনের কোনো ব্যত্যয় ঘটবে না। বিএনপি উপজেলা নির্বাচনে আসবে কিনা, এর সঙ্গে দলীয় প্রতীকে নির্বাচন না করার সিদ্ধান্তের কোনো সম্পর্ক নেই।

এদিকে মিশরর রাষ্ট্রদূত জানান,বাংলাদেশে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করায় অভিনন্দন ও অকুণ্ঠ সমর্থন জানিয়েছে মিশর সরকার। সেইসঙ্গে আগামীতে উভয় দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও বৃদ্ধি পাবে এবং ব্যবসা বাণিজ্য আরও সম্প্রসারিত হবে।

২৩ জানুয়াুরি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Zia2----

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী আজ

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ ৩০ মে বৃহস্পতিবার। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *