Wednesday , 19 June 2024
ভূমি সেবা--

হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

‘স্মার্ট ভূমিসেবা,স্মার্ট নাগরিক’-এ প্রতিপাদ্যে হাজীগঞ্জে ভূমি সেবা সপ্তাহ-২০২৪ উদ্বোধন করা হয়েছে।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শনিবার ৮ জুন সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহানের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি ও জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

এ ভূমি সেবা সপ্তাহ চলবে ১৪ জুন পর্যন্ত।

এ দিন র‌্যালিটি ভূমি অফিস থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সভাস্থলে এসে শেষ হয়।

এরপর শান্তির প্রতীক পায়রা (কবুতর) উড়িয়ে ও ফিতা কেটে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা করেন
সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান।

সভায় তিনি উপজেলা ভূমি ও সকল ইউনিয়ন ভূমি অফিসে দায়িত্বরতদের ভূমি সেবা সপ্তাহ যথাযথভাবে পালন ও সেবাগ্রহিতাদের সেবা নিশ্চিতকরণের নির্দেশনা প্রদান করেন। এসময় কানুনগো মিলাদ হোসেন মিয়া, সার্ভেয়ার মো.আবুল কালাম,নাজির মো.সোহাগ হোসেন,অফিস সহকারী জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়াও ইউনিয়ন ভৃমি কর্মকর্তা বিশ্বনাথ দাস,মো.শাহজান খান,মো.মিজানুর রহমান,সেলিম হোসেন বকাউল,ইদ্রিস তপদার, হুমায়ুন কবির,হালিমা আক্তার,তপাজ্জল হোসেনসহ উপজেলা ও সকল ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারী,সংবাদকর্মী ও সেবাগ্রহিতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,জনসাধারণের মধ্যে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে সারাদেশের মতো হাজীগঞ্জেও ৭দিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহের কার্যক্রম শুরু হয়। এ সেবা সপ্তাহে ভূমি অফিস সমূহে ভূমি সংক্রান্ত সংশ্লিষ্ট যেকোন বিষয়ে অবহিতকরণ ও সমাধানসহ সেবা দেয়া হবে।

সেবা সমূহের মধ্যে অনলাইনে ভূমি উন্নয়ন কর দেয়ার নিয়ম ও পরিশোধ করা,ই-নাম জারির আবেদন,অনলাইন খতিয়ান/ডিসিআর সরবরাহ,ঘরে বসে ডিসিআর/ম্যাপ/খতিয়ান পাওয়ার পরামর্শ প্রদান। জমি ক্রয়ের আগে যা যা জানা জরুরি সেসব বিষয়ে পরামর্শ,ভূমি অধিগ্রহন সংক্রান্ত পরামর্শ,দলিল/রেকর্ড ও জরিপের ভুল সংশোধনের আবেদনসহ পরামর্শ।

ভূমি সংক্রান্ত যেকোন অভিযোগসহ হটলাইনের নম্বরের (১৬১২২) অভিযোগ প্রদানের পরামর্শ। নতুন হোল্ডিং খোলার নিয়মবালীসহ সহযোগিতা,জল মহাল,বালু মহাল ইজারা নেয়ার নিয়মাবলীসহ আইনী পরামর্শ,ভূমি অফিস সংক্রান্ত যে কোন অভিযোগ লিখিত আকারে গ্রহণ, ভূমি উন্নয়ন কর পরিশোধের বিষয়ে পরামর্শ প্রদান।

৮ জুন ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *