Tuesday , 25 June 2024
S AHMED

হাজীগঞ্জ ফোরামের সভাপতি‘র ঈদ শুভেচ্ছা

পবিত্র কোরবানির ঈদ বা ঈদুল আযহা আমাদের মাঝে সমাগত। মধ্যপ্রাচ্য সহ বিশে^র বিভিন্ন দেশে কোরবানির ঈদ বিভিন্ন নামে হলেও মূল লক্ষ্য ও উদ্দেশ্য এক। আল্লাহর নামে জিলহজ মাসের দশম দিনে ঈদুল আযহায় সারা বিশ্বের মুসলমানগণ যার যার সাধ্যমত পশু কোরবানির মাধ্যমে তা উৎসর্গ করে থাকেন। বিশ্বের মুসলমানদের দ্বিতীয় সার্বজনীন আনন্দ উৎসব হলো- কোরবানির ঈদ বা ঈদুল আযহা।

কোরবানি হলো-উৎসর্গ বা বিসর্জন, আত্মত্যাগ বা নৈকট্যলাভ। কোরবানি ইসলামের ইতিহাসে গুরুত্বপূর্ণ ইবাদত ও ত্যাগের স্মারক।

কোরবানির আভিধানিক অর্থ ত্যাগ, উৎসর্গ ও নিকটবর্তী হওয়া ইত্যাদি। আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভের আশায় নির্দিষ্ট সময়ে বিশেষ পশুকে জবাই করাকে কোরবানি বলা হয়। মহান আল্লাহ তাঁর নৈকট্যপ্রাপ্ত বান্দাগণকে বিভিন্নভাবে পরীক্ষা করে থাকেন। এ ধরনের বান্দারা যে কোনো কঠিনতর পরীক্ষায় অনায়াসে সফলতা লাভ করেন।

পবিত্র ঈদুল আযহায় দেশ-বিদেশে অবস্থানরত সহকর্মী, হাজীগঞ্জ ফোরামের সকল সদস্য-সদস্যা, পত্রিকা ও অনলাইন ভার্সনের পাঠক, মডেল হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী, বিজনেজ পার্কের সকল স্টল মালিক, শুভাকাংখী ও শুভানুধ্যায়ীগণের প্রতি রইলো আমার অকৃত্রিম ভালোবাসা, শুভেচ্ছা ও অভিনন্দন। প্রত্যেকেরই জীবন ভরে উঠুক খুশি আর আনন্দে-এটাই প্রত্যাশা করছি। ঈদ মোবারক।

ব্যারিস্টার শাহরিয়ার আহমেদ
সভাপতি, হাজীগঞ্জ ফোরাম ও
কো-চেয়ারম্যান,মডেল হসপিটাল,
হাজীগঞ্জ, চাঁদপুর।
১২ জুন ২০২৪

এছাড়াও দেখুন

Prince

সাপ্তাহিক হাজীগঞ্জ‘র সম্পাদক মন্ডলীর সভাপতির ঈদুল আযহার শুভেচ্ছা

ঈদ মোবারক। আগামি ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জুন ২০২৪ এবং ১০ জিলহজ্জ ১৪৪৫ হিজরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *