Monday , 17 June 2024
Dr selim-mahmud-

বিজেপির আমন্ত্রণে ভারত গেছেন ড.সেলিম

জাতীয় নির্বাচনের সার্বিক প্রস্তুতি ও প্রচারণা দেখতে বাংলাদেশ থেকে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে ভারতীয় জনতা পার্টি। বিজেপির আমন্ত্রণে সাড়া দিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রতিনিধি হিসেবে ভারত গেছেন দলের তথ্য ও গবেষণা সম্পাদক সংসদ সদস্য ড.সেলিম মাহমুদ।

জানা যায়,ভারতের বিভিন্ন প্রদেশে সাতটি ধাপে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সেখানকার ক্ষমতাসীন দল বিজেপি এ নির্বাচনে তাদের সার্বিক প্রস্তুতি ও প্রচারণা দেখানোর জন্য বিদেশি কিছু রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে। বাংলাদেশ থেকে একমাত্র দল হিসেবে আমন্ত্রণ পেয়েছে আওয়ামী লীগ।

বুধবার ১ মে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের জাতীয় নির্বাচনে বিজেপি তাদের সার্বিক প্রস্তুতি ও প্রচারণা দেখতে বাংলাদেশ থেকে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে। আওয়ামী সভাপতি শেখ হাসিনা দলটির তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে এ সফরের জন্য মনোনীত করেছেন। ১ থেকে ৫ মে পর্যন্ত সফরে তিনি দেশটির নির্বাচন দেখার পাশাপাশি সিনিয়র নেতাদের সঙ্গে দেখা করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়,ভারতে বিজেপি দীর্ঘদিন ধরে ক্ষমতায়। অন্যদিকে,বাংলাদেশে পরপর চারটি জাতীয় নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ নিরঙ্কুশভাবে জয়লাভ করে ধারাবাহিকভাবে রাষ্ট্র পরিচালনা করছে। এ সময়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যুগান্তকারী উন্নয়ন হয়েছে। এ উন্নয়ন পুরো বিশ্বকে অবাক করেছে।

ভারতের ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে শুধু আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানোর বিষয়টি তাৎপর্যপূর্ণ। বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের দেশ ভারত আওয়ামী লীগ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রতি যে আস্থাশীল এবং আওয়ামী লীগকে যে দক্ষিণ এশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও তাদের প্রকৃত বন্ধু মনে করে,এ আমন্ত্রণ সেই ইঙ্গিতই বহন করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ সফরটি মূলত পাঁচ দিনের। ১ মে থেকে ৫ মে পর্যন্ত। সফরে আওয়ামী লীগ প্রতিনিধির সাথে বিজেপির সিনিয়র নেতৃবৃন্দের সাথে বৈঠক রয়েছে। দিল্লির বাইরে বিজেপির নির্বাচনি প্রচারণা সরেজমিনে দেখানোর জন্য বিজেপি আওয়ামী লীগ প্রতিনিধিকে ছত্রিশগড়ে নিয়ে যাবে। ভারতের নির্বাচন ১৯ এপ্রিল শুরু হয়েছে যা ১ জুন পর্যন্ত চলবে। ৪ জুন ভোটের ফলাফল ঘোষিত হবে।

সাপ্তাহিক হাজীগঞ্জ ডেক্স
২ মে ২০২৪
এজি

এছাড়াও দেখুন

kachua

কচুয়ায় আজ ভোট

৫ জুন আজ বুধবার চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *