Monday , 17 June 2024
mukti-judda-bijoy
ছবি : সংগৃহীত

আজ শেষ হচ্ছে চাঁদপুরের মুক্তিযুদ্ধের বিজয় মেলা

আজ ১০ জানুয়ারি বুধবার চাঁদপুরের ৩২তম মুক্তিযুদ্ধের বিজয় মেলার সমাপ্তি হতে যাচ্ছে। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের বিজয় মেলার পক্ষ থেকে মুজিব মঞ্চে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় সভাপতি তো করবেন মুক্তিযুদ্ধের বিজয় মেলার চেয়ারম্যান জেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা লে.অব.এম এ ওয়াদুদ। এছাড়া সবকিছু অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সবশেষে রাত ১১ টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে ৩২তম মুক্তিযুদ্ধের বিজয় মেলার সফল সমাপ্তি ঘটবে। ঐদিন দুপুর ১২টা থেকেই চলবে।

গতকাল ৯ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় মুজিব মঞ্চে শিক্ষামূলক যাদু প্রদর্শন করেন জাদুশিল্পী কামাল হোসেন। তিনি বেশকিছু জনপ্রিয় যাদু প্রদর্শন করে দর্শকদের আনন্দ বিনোদন দেন। কামাল জাদু শিল্পী কামাল হোসেনের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। তিনি বিজয় মেলার মাঠের একজন প্রসিদ্ধ তৈরি পোশাক ব্যবসায়ী। এর পরই চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের নৃত্য বিভাগের শিল্পীরা নৃত্যানুষ্ঠান পরিবেশন করে।

রাত ৮ টায় চতুরঙ্গের আমন্ত্রনে সংগীত পরিবেশন করে লালন কণ্যা খ্যাত সংগীত শিল্পী লালন কন্যা নিগার সুলতানা পপি ও সুফিয়ানা ইতি ইব্রাহিম। তারা অনুষ্ঠানের শুরুতেই জমজমাট লালন গান পরিবেশন করে দর্শকদের আনন্দ বিনোদন দিয়েছে। এ সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা করেন মুক্তিযুদ্ধের বিজয় মেলার চেয়ারম্যান জেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা লে.অব.এম এ ওয়াদুদ।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন মহা সচিব হারুন আল রশিদ,মুক্তিযুদ্ধা ইয়াকুব মাস্টার,যুগ্ম-মহাসচিব সুদীপ চৌধুরী, সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক তপন সরকার,সদস্য সচিব এম আর ইসলাম বাবু, মঞ্চ ও অনুষ্ঠান পরিষদের আহ্বায়ক মানিক দাস,স্মৃতি সংরক্ষণ একাত্তরের আহ্বায়ক মনির হোসেন মান্না,সদস্য সচিব অভিজিৎ রায়সহ আরো অনেকে।

১০ জানুয়ারি ২০২৪
এজি

এছাড়াও দেখুন

Dc sir ====

৫ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ

চাঁদপুর লেখক পরিষদ এর নেতৃবৃন্দ সাহিত্য একাডেমির সকল সাধারণ সদস্য (যারা জীবিত) বহাল রাখা,দ্বিতীয় দফায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *