Tuesday , 25 June 2024
Dc

আমাদের নিজ নিজ অবস্থান থেকে পরিবেশ সৃষ্টি করতে হবে : মোস্তাফিজুর রহমান

“করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুর জেলায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান কালে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান বলেন,‘আমরা আমাদের পরিবেশ সেভাবে তৈরি করতে পারি নাই। নগর হচ্ছে পরিবেশ মানি নাই। শিল্প কল কারখানা হচ্ছে পরিবেশ মানি না। আমাদের নিজ নিজ অবস্থান থেকে পরিবেশ সৃষ্টি করতে হবে । ‘

বুধবার ৫ জুন সকাল ৯ টায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর চাঁদপুরের আয়োজনে এবং পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের সহযোগিতায় শহরে সচেতনতা মূলক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির আলোচনা অনুষ্ঠানে মিলিত হয়।আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান। প্রবন্ধ উপস্থাপন করেন চাঁদপুর সরকারি কলেজের ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক ড.মাসুদ হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, বাবুহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক রুহুল আমীন, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ মহসিন আলম,সনাক সভাপতি ডা.পীযুষ কান্তি বড়ুয়া প্রমুখ।

নিজস্ব প্রতিবেদক ,
৬ জুন ২০২৪

এছাড়াও দেখুন

cargo---

চাঁদপুর নৌ-থানার অভিযানে ২২ সুকানি ও শ্রমিক আটক

চাঁদপুর মেঘনা নদাতে বালুবাহী জাহাজ বাল্কহেডে অভিযানে ২২ জন সুকানি ও শ্রমিককে আটক করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *