Wednesday , 19 June 2024
স্বরাস্ঠ্রমন্ত্রী

বেনজীর অপরাধ করলে তাঁর দায় পুলিশ বাহিনী নেবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পর তিনি এখন দেশজুড়ে আলোচনায়। ইতোমধ্যে বেনজীর আহমেদ ও তার স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে থাকা বেনিফিশিয়ারি ওনার্স হিসাব ফ্রিজ করার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া তার স্ত্রী ও সন্তানদের নামে বিভিন্ন সম্পত্তির দলিল,ঢাকায় ফ্ল্যাট ও কোম্পানির শেয়ার জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।

একজন সাবেক আইজিপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে নেওয়া পদক্ষেপগুলোতে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে কি না,সাংবাদিকদের এমন প্রশ্নের মুখে জবাব দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন,‘জঙ্গি-সন্ত্রাস দমন, কোভিডসহ দেশের যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী জীবন বাজি রেখে কাজ করেছে। এখানে ব্যক্তি অপরাধ করলে তার দায় প্রতিষ্ঠান নেয় না। এটা ব্যক্তিগত বিষয়।’

১ জুন দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখে এসব কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,‘কেউ অন্যায় করলে তার শাস্তি দেশের আইন অনুযায়ী হবে। তার (বেনজীর) বিষয়ে তদন্ত চলছে। তিনি অন্যায় করেছেন, না কি নির্দোষ,তিনি কি কর ফাঁকি দিয়েছেন, না কি অন্যভাবে অর্থ সম্পদ গড়েছেন। তদন্ত শেষ হলেই সে অনুযায়ী বিচার করা হবে।’

১ জুন ২০২৪
এজি

এছাড়াও দেখুন

pm

ভূমিহীন-গৃহহীনদের ১৮,৫৬৬টি বাড়ি দিলেন প্রধানমন্ত্রী

সকলের জন্য আবাসন নিশ্চিত করতে সরকারের আবাসন কর্মসূচি আশ্রয়ণ-২ এর আওতায় গৃহহীন ও ভূমিহীনদের মাঝে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *