Monday , 17 June 2024
Nazmun ------

জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে যাচ্ছেন শিক্ষক নাজমুন্নাহার শিউলি

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হলেন চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার নাজমুন্নাহার শিউলি।

তিনি জেলা পর্যায়ে এবার দ্বিতীয় বারের মতো শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হয়েছেন।
২০১৪ সালে তিনি মতলব জগবন্ধু বিশ্বনাথ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।

তিনি ব্রিটিশ কাউন্সিল কানেক্টিং স্কুলের ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর ও ইন-হাউজ প্রশিক্ষক হিসেবে শিক্ষার্থীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিল কানেক্টিং কোলাবোরেশন প্রোগ্রামের মাধ্যমে এসডিজি-৪ এর আওতায় গুণগত শিক্ষা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন এবং তাঁর নেতৃত্বে শিক্ষার্থীদের নিয়ে কোলাবোরেশান প্রজেক্ট পরিচালনা করে এ প্রতিষ্ঠান International School Award (ISA)-2021 লাভ করেন।

তিনি বিশ্বের সর্ব বৃহৎ শিক্ষক প্ল্যাটফর্ম শিক্ষক বাতায়নের ২০১৫ সাল থেকে ভেরিফাইড সক্রিয় সদস্য হন এবং কর্মদক্ষতার কারণে ২০২০ থেকে ICT4E জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি নিজেই মানসম্মত ডিজিটাল কনটেন্ট তৈরি করেন এবং শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়া ব্যবহার করে পাঠদান করার জন্য ১৬ আগস্ট ২০২০ শিক্ষক বাতায়নে জাতীয়ভাবে সেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হন এবং কোভিড-১৯ চলাকালে অনলাইনে মানসম্মত ক্লাস গ্রহণ করে শিক্ষায় বিশেষ অবদানের জন্য ১ জুন ২০২১ শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হন।

তিনি শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক আয়োজিত টিভি ক্লাসের একজন সফল স্ক্রিপ্ট রাইটার এবং গত ৮ ডিসেম্বর ২০২২ কিশোর বাতায়নের কানেক্ট মেন্টর শিক্ষক নির্বাচিত হন।

তিনি ২০২২ সালে মতলব দক্ষিণ উপজেলার মহিলা ও শিশু অধিদপ্তর থেকে শিক্ষা ও চাকুরি ক্যাটাগরিতে জয়িতা সম্মাননা পেয়েছেন।

তিনি আন্তর্জাতিক সংস্থা মাইক্রোসফট এডুকেশনের আওতায় আন্তর্জাতিক ভাবে শিক্ষায় অবদানের জন্য ২০২১-২০২৩ সাল পর্যন্ত ধারাবাহিক ভাবে MIE Expert ও মাস্টার ট্রেইনার নির্বাচিত হয়ে আসছেন।

গেইমিফিকেশনের মাধ্যমে কুইজ প্রতিযোগিতার App Kahoot! Blended Learning-এ অবদানের জন্য Verified educator নির্বাচিত হন এবং অনলাইন ভিত্তিক শিক্ষার প্ল্যাটফর্ম Wakelete-এর অ্যাম্বাসেডর নির্বাচিত হন।

তিনি অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্ম মুক্তপাঠ থেকে বহু কোর্স সম্পন্ন করেছেন ও অসংখ্য স্থানীয়, জাতীয়,আন্তর্জাতিক পুরষ্কার লাভ করেছেন। তিনি নতুন কারিকুলাম এর জীবন ও জীবিকা বিষয়ের জেলা মাস্টার ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি বলেন, ‘ আমার প্রতিষ্ঠান প্রধান সিরাজুল ইসলাম পাটোয়ারী স্যারের সার্বিক সহযোগিতা,উৎসাহ ও অনুপ্রেরণায় আমার আজকের এ অর্জন ।’

তিনি নিজ পরিবার, বিদ্যালয় কর্তৃপক্ষ,সহকর্মী, শিক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। জাতীয় পর্যায়ের জন্য তিনি সকলের দোয়া প্রার্থী।

আবদুল গনি
১৯ মে ২০২৪
এজি

এছাড়াও দেখুন

matlob

মতলব দক্ষিণ উপজেলা নির্বাচন আজ : প্রার্থী-৩, ভোটার ১ লাখ ৯৭ হাজার,

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত হচ্ছে। চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *