April 21, 2021, 10:51 am


বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকীতে চাঁদপুরে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের আনন্দ শোভাযাত্রা

বিশেষ প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থায়ী ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পেরে চাঁদপুরবাসী আনন্দিত। অত্যন্ত শৈল্পিক অবয়বে নির্মিত নান্দনিক ও দৃষ্টিনন্দন এ স্থায়ী ম্যুরালটি চাঁদপুর সরকারি কলেজ মাঠের দক্ষিণ পশ্চিম প্রান্তে অবস্থিত। এই স্থায়ী ম্যুরালেই এবার জেলা প্রশাসন, জেলা পুলিশসহ সরকারি নানা প্রতিষ্ঠান, দপ্তর, বিভিন্ন সংগঠন এবং আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে। সাধারণ মানুষও এখানে এসেই বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছে। এ উপলক্ষে পুরো কলেজ মাঠ এবং ক্যাম্পাস নান্দনিক সাজে সাজিয়েছে কলেজ কর্তৃপক্ষ। এখান থেকেই চাঁদপুর শহরে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে বিশাল আনন্দ র‌্যালি বের করা হয়। বিগত দিনে কখনো বঙ্গবন্ধুর জন্মদিনে চাঁদপুর শহরে বঙ্গবন্ধু প্রেমীদের এতো উপস্থিতি এবং উচ্ছ্বাস লক্ষ্য করা যায় নি।

 ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাস ঘিরে ছিল ব্যাপক আয়োজন। সকাল ৭টায় জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির শুভ সূচনা হয়। এরপর জেলা পুলিশ ও শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে এবং অন্যান্য সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ১১টায় জেলা আওয়ামী লীগ নেতাদের নেতৃত্বে জেলা ছাত্রলীগের উদ্যোগে বিশাল আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালির নেতৃত্বে ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী, ডাঃ জেআর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল প্রমুখ। আরো ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মোঃ সালাউদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, সদস্য ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, আলী আর্শ্বাদ মিয়াজী প্রমুখ।

র‌্যালিতে অংশ নেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল ও মোহাম্মদ আলী মাঝির নেতৃত্বে যুবলীগের নেতা-কর্মী, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন মিজি ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে ছাত্রলীগের অসংখ্য নেতা-কর্মী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খানের নেতৃত্বে মহিলা আওয়ামী লীগের নেতা-কর্মী এবং সদর ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এছাড়া মুক্তিযোদ্ধারাও এই র‌্যালিতে অংশ নেন।

র‌্যালিতে ছাত্রলীগের বর্ণাঢ্য আয়োজন ছিল চোখে পড়ার মতো। একাধিক ব্যান্ড পার্টির বাদ্য বাজনা এবং কয়েকটি পিকআপে বঙ্গবন্ধুকে নিয়ে ও দেশাত্মবোধক গান পরিবেশনা ছিলো এই বর্ণাঢ্য আয়োজনের অন্যতম আকর্ষণ। র‌্যালিতে চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ড ছাড়াও আশপাশের কয়েকটি ইউনিয়ন থেকে নেতা-কর্মীরা মিছিলসহ এসে অংশগ্রহণ করেন। র‌্যালি কলেজ মাঠ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসান আলী হাই স্কুল মাঠে এসে শেষ হয়। এখানে অঙ্গীকারের সামনে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন ডাঃ জেআর ওয়াদুদ টিপু, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল ও জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন মিজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে