April 21, 2021, 10:10 am


বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকীতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা

মো. মহিউদ্দিন আল আজাদ:

চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও দু’বারের নির্বাচিত সাবেক পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দীন আহমেদ বলেছেন, আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে জনগণের কল্যাণের রাজনীতি। রাষ্ট্র ভাষা বাংলার আন্দোলন থেকে শুরু করে দেশের স্বাধীনতা লাভ, গণতন্ত্র এবং দেশের জনগণের কল্যাণে ও দেশের উন্নয়নের কাজ যে রাজনৈতিক দলটি করে চলছে, সেটি হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।

তিনি বলেন, এই দলের প্রতিষ্ঠাতা বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি জীবদ্দশায় কখনো ভোগের রাজনীতি করেননি, তিনি করেছেন ত্যাগের রাজনীতি। আজ সারাবিশ্বের সাথে তাল মিলিয়ে দেশকে উন্নয়নের মহাসড়কে তুলেছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক কথায় বাঙালি জাতির সকল অর্জন সাধিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের নেতৃত্বে। সেই নেতার আজ ১০১তম জন্মবার্ষিকী। ১৯২০ সালের এইদিনে জন্ম নেয়া টুঙ্গিপাড়ার সেই শিশুটি একদিনে জাতির পিতা হননি, অনেক ত্যাগ তিতিক্ষা তাঁকে পোহাতে হয়েছে, যৌবনের অধিকাংশ সময়টি তাকে দেশের মানুষের স্বার্থে জেলে থাকতে হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে তাঁরা সব অর্জন মুছে ফেলতে চেয়েছিলো। কিন্তু মহান আল্লাহ তাদের সেই আশা পূরণ করেনি। মহান আল্লাহ তাঁকে বেহেশত নসিব করুন। সকলের নিকট তাঁর আত্মার মাগফেরাত কামনায় দোয়া চাই।

তিনি দলের সকল স্তরের নেতা-কর্মীকে মুজিব আদর্শ লালন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ঐক্যবদ্ধ নেতৃত্বের মধ্য দিয়ে দলকে সুসংগঠিত করার আহ্বান জানান।

নাছির উদ্দীন আহমেদ গতকাল ১৭ মার্চ সকাল ১০টায় চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কস্থ হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচির অন্যতম কর্মসূচি র‌্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ জহিরুল ইসলামের উপস্থাপনায় উক্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সহ-সভাপতি মনজুর আহমদ, ইঞ্জিঃ আঃ রব ভূঁইয়া, যুগ্ম সম্পাদক আহসান উল্যাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক শাহির হোসেন পাটোয়ারী, জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, জেলা কৃষক লীগের সভাপতি জয়নাল আবেদীন প্রধান, কেন্দ্রীয় মৎস্যজীবী লীগ নেতা রেদোয়ান খান বোরহান, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অ্যাডঃ মোঃ জসিম উদ্দিন পাটোয়ারী, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ইফতেখার আলম মাসুম, জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী সুলতানা রাজিয়া, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিঃ মোতালেব হোসেন, জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভঁূইয়া, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন, মতলব দক্ষিণ আওয়ামী লীগ নেতা দেওয়ান রেজাউল করিম, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু।

সমাবেশ শেষে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে টি শার্ট ও মাথায় ক্যাপ পরিহিত দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতা-কর্মীকে নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা যাত্রা বের হয়ে শহীদ মুক্তিযোদ্ধা সড়ক হয়ে শপথ চত্বর দিয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। উক্ত শোভাযাত্রায় বিভিন্ন রংয়ের ব্যানার ফেস্টুন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ফেস্টুন ছিলো দেখার মতো।

এছাড়াও ছোট ছোট যানবাহনে বঙ্গবন্ধুরকে নিয়ে বিভিন্ন সংগীত, ভাষণ সাউন্ড সিস্টেমের মাধ্যমে বাজানো হয়। এরপর দলীয় কার্যালয়ে গিয়ে জন্মদিনের কেক কাটা হয়।

দুপুরে এতিমদের মাঝে খাবার বিতরণ এবং বাদ আছর বিভিন্ন মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও তবররুক বিতরণ করা হয়।

দিনের শুরুতে সকাল সাড়ে ৭টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে