April 21, 2021, 11:58 am


আওয়ামী লীগে কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস

মতলব উত্তর প্রতিনিধি:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস বলেছেন, আওয়ামী লীগে এখন নেতার অভাব নেই। এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি।

বৃহস্পতিবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে যৌথ সভায় এম এ কুদ্দুস এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগে কাউকে বাদ দেওয়া হয় না। আওয়ামী লীগে দায়িত্বের পরিবর্তন হয়। দায়িত্বের পরিবর্তন মানে বাদ দেওয়া নয়। নবীনের সঙ্গে প্রবীণের মিলন। প্রবীণের সঙ্গে নবীনের মিলন। শক্তির সঙ্গে অভিজ্ঞতার মিলন। এর মধ্য দিয়ে আওয়ামী লীগে নতুন নেতৃত্ব প্রতিষ্ঠা হবে। আওয়ামী লীগকে সময়ের চাহিদার সঙ্গে সংগতি রেখে ঢেলে সাজাতে হবে।

এম এ কুদ্দুস বলেছেন, আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতা-কর্মীর আত্মত্যাগের জন্যই দলটির কেউ ক্ষতি করতে পারেনি। আওয়ামী লীগে অনেক ত্যাগী নেতা ছিলেন বলেই বারবার আঘাত করেও কেউ এ দলকে নিশ্চিহ্ন করতে পারেনি। দেশের স্বাধীনতা সংগ্রাম, গণতন্ত্র ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে ভূমিকা রাখার জন্য দলের সব ত্যাগী নেতার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ একটি শক্তিশালী সংগঠন। জন্মলগ্ন থেকেই এ দলের নেতারা সবোর্চ্চ ত্যাগ করে এসেছেন। জীবনের সর্বোস্ব বিলিয়ে দিয়ে দলের সঙ্গে কাজ করে গেছেন। সুতরাং আওয়ামী লীগের রাজনীতি ভোগের রাজনীতি নয়, ত্যাগের রাজনীতি। আমরা তাদের দল থেকে সরিয়ে দেবো, যারা দলের সঙ্গে বেইমানি করবে বা বিগত দিনে করেছে। আওয়ামী লীগের সঙ্গে খাকতে হলে ত্যাগী হতে হবে।

কলাকান্দা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স এর সামনের মাঠে কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এটিএম মজিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম কাদির মোল্লার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শহিদ উল্যাহ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, ক্রীড়া বিষয়ক সম্পাদক নুরুল আমিন বোরহান, সদস্য রাধেশ্যাম সাহা চান্দু, ইঞ্জিনিয়ার খোকন প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহজালাল মাষ্টার, উপজেলা মহিলা লীগ নেত্রী পলি শিকদার, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, কলাকান্দা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক মেহেদী মাসুদ, কলাকান্দা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মনির হোসেন, যুগ্ম-আহ্বায়ক তাজুল ইসলাম শ্যামল, বোরহান উদ্দিন মেম্বার, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি, সাইফুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন আকাশ, স্বেচ্ছাসেবক লীগ নেতা মাহফুজ মেম্বার, যুবলীগ নেতা লিটন সরদার, শ্যামল প্রমুখ।

সভায় কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে