February 26, 2021, 4:13 am


বাংলাদেশ আমেরিকান চেম্বার অব কমার্স (বিএসিসি) ও ইয়ুথ কমার্স কমিউনিকেশন ইন্টারন্যাশনাল (ওয়াইসিসিআই) এর দেয়া গ্লোবাল বিজনেস সিএসআর অ্যাওয়ার্ড গ্রহণ করছেন, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

প্রকৌশলী মোহাম্মদ হোসাইন পেলেন গ্লোবাল বিজনেস সিএসআর অ্যাওয়ার্ড

সাপ্তাহিক হাজীগঞ্জ ডেস্ক:

বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন পেলেন, গ্লোবাল বিজনেস সিএসআর অ্যাওয়ার্ড। বাংলাদেশ আমেরিকান চেম্বার অব কমার্স (বিএসিসি) ও ইয়ুথ কমার্স কমিউনিকেশন ইন্টারন্যাশনাল (ওয়াইসিসিআই) এর দেয়া এই সম্মামনা অ্যাওয়ার্ড শনিবার সন্ধ্যায় তিনি গ্রহণ করেন।

রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়নে সমাজের বিভিন্ন স্তরে বিশেষ অবদান রাখা শিল্প, সাহিত্য, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি’কে আউডস্টান্ডিং পারফরমেন্স ডিউরিং কোভিড-১৯, সাধারণ, পাওয়ার কাপল এবং আজীবন সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এছাড়াও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ইয়ুথ কমার্স কমিউনিকেশন ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট কামাল উদ্দিন ও বাংলাদেশ আমেরিকান চেম্বার অব কমার্সের বাংলাদেশ চ্যাপ্টারের ভাইস চেয়ারম্যান রাজু আলীম প্রমুখ।

গ্লোবাল বিজনেস অ্যান্ড সিএসআর অ্যাওর্য়াড-২০২১’ যারা পেলেন। তারা হলেন, জাতিসংঘ এসকাপের জ্বালানি বিষয়ক কমিটির চেয়ারম্যান ও পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, মেট্রোসেম গ্রুপের চেয়ারম্যান মো. শহীদুল্লাহ, এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মো. মাহতাবুর রহমান।

বেঙ্গল গ্রুপের সহ-সভাপতি জসিম উদ্দিন, জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান, বিকাশের সিইও কামাল কাদির, বিসিকের চেয়ারম্যান মোস্তাক হোসাইন, ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী এবং ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব ফারুক মঈনুদ্দিন আহমেদ এবং সংগীত শিল্পী, অভিনেতা, মডেল তাহসান এ খান প্রমুখ।

পাওয়ার কাপল অ্যাওয়ার্ড পেয়েছেন, প্রফেসর ডা. মামুন আল মাহতাব, প্রফেসর ডা. নুজহাত চৌধুরী, নাভিদ মাহবুব, জারা মাহবুব, ববি হাজ্জাজ, রাসনা ইমাম, তাহসিন আমান, নুসরাত ফিরোজ আমান, মোস্তফা খালিদ পলাশ, সাজিয়া ইসলাম অন্তন, শেহনাজ সামস, সিগমা মেহেদী, প্রফেসর ইমরান রহমান, হুমায়রা খান, সালাউদ্দিন চৌধুরী ও মাকসুদা চৌধুরী।

আজীবন সম্মাননা পেলেন, আব্দুল মোনেম (মরনোত্তর), নির্মাণ শিল্প, নুরুল ইসলাম বাবুল (মরনোত্তর) ব্যবসা, আলী যাকের (মরনোত্তর) সংস্কৃতি, এফ আর খান প্রকৌশল এবং ফরিদা ইয়াসমিন আজীবন সম্মাননা পেয়েছেন সাংবাদিকতায়।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বছরে বাংলাদেশসহ বিশ্ব পড়েছে অজানা এক মহামারির কবলে। এমন এক মহামারি থেকে দেশকে, দেশের মানুষকে রক্ষা করাই সবচেয়ে বড় দায়িত্ব। আর অত্যন্ত দক্ষতার সাথে এ দায়িত্ব পালন করেছেন ব্যক্তি এবং প্রতিষ্ঠান।

সেইসব মানবিক মানুষ এবং প্রতিষ্ঠানকে সম্মাননা দিলেন বাংলাদেশ আমেরিকান চেম্বার অব কমার্স (বিএসিসি) ও ইয়ুথ কমার্স কমিউনিকেশন ইন্টারন্যাশনাল (ওয়াইসিসিআই)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে