February 26, 2021, 3:54 am


বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে চাঁদপুরে ৮ হাজার লোকের অংশগ্রহণ

বিশেষ প্রতিনিধি ॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে চাঁদপুরে উদ্বোধন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। এতে চাঁদপুর জেলার ৮ উপজেলার আট হাজার নারী-পুরুষ অংশগ্রহন করবেন।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চাঁদপুর স্টেডিয়ামের টেলি কনফারেন্সের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানোর জন্যই দেশব্যাপী এই ম্যারাথনের আয়োজন। সেনাবাহিনীসহ আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, তরুন প্রজন্ম এই ম্যারাথনের মাধ্যমে সুস্থ্য থাকবে। ম্যারাথনের জন্য নির্ধারিত এ্যাপের মাধ্যমে সকলকে নিবন্ধন করার জন্য তিনি আহবান জানান।

৪৪ পদাতিক ব্রিগেড এবং চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে এই ম্যারাথন চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত। আজ থেকে জেলার ৮ উপজেলার এই ম্যারাথন একযোগে শুরু হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। বক্তব্য রাখেন কুমিল্লা সেনানিবাসের ৩ বীর অধিনায়ক লে. কর্ণেল মো. খায়রুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদু রহিম, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, প্রেসক্লাব সভাপতি ইকবাল পাটওয়ারী।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুর আহমেদ, যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, আহছান উল্লাহ আখন্দ, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা শাহীর হোসেন পাটওয়ারী, আবু নাছের বাচ্চু পাটওয়ারী, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সানাউল্লাহ খান প্রমূখ।

উদ্বোধনী ম্যারাথনে পুলিশ, ফায়ার সার্ভিস কর্মী, আনসার-ভিডিপিসহ বিভিন্ন পেশা শ্রেনীর সহস্রাধিক লোক অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে