February 26, 2021, 4:43 am


পুলিশের উপর হামলার ঘটনায় হাজীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির সংবাদ সম্মেলন

হাজীগঞ্জ প্রতিনিধি:

হাজীগঞ্জে পুলিশের উপর হামলার ঘটনায় উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে সম্মেলন অনুষ্ঠিত হয়। বৃস্পতিবার বিকালে চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি লায়ন ইঞ্জি. মমিনুল হকের বাংলোতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহিম পাটওয়ারী লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, আগামী ৩০ জানুয়ারী হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়নে ধানের শীষের প্রার্থী আঃ মান্নান খান বাচ্চু। পৌরসভা নির্বাচনে বিএনপি তথা ধানের শীষের প্রার্থীর জনপ্রিয়তা দেখে নির্বাচনে ক্ষতি করার জন্য এবং হাজীগঞ্জ বিএপির রাজনীতিতে কোন্দল সৃষ্টির জন্য গভীর ষড়যন্ত্র চলছে। তার বংশ হিসেবে গত ৩০ ডিসেম্বর ২০২০ইং মনোনয়নপত্র জমার দিন দাওয়াত না দেওয়া সত্ত্বেও আলমগীর কবির পাটওয়ারীর নেতৃত্বে কতিপয় উশৃঙ্খল লোক মনোনয়ন পত্র জমাদানে বাধা সৃষ্টি করেন।

গত ১২/০১/২০২১ইং মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রদল ঘোষিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারী পরোয়ানা জারীর প্রতিবাদে হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদল বিক্ষোভ সমাবেশের আয়োজন করে এবং দুপুর ১২ ঘটিকার মধ্যে শান্তিপূর্ন ভাবে প্রোগ্রাম সমাপ্ত হয়। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, সরকারি দলের মদদে একই দিন বিকেল ৪:২০ মিনিটের সময় হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদলের নামে আলমগীর কবির পাটওয়ারীর ব্যানারে একদল উশৃঙ্খল লোক একটি মিছিল বের করেন এবং মিছিলের নামে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন। আমরা উক্ত ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।

সংবাদ সম্মেলনে আব্দুর রহিম পাটওয়ারী আরো বলেন, “কে এই আলমগীর কবির পাটওয়ারী” বর্তমানে আলমগীর কবির পাটওয়ারী চাঁদপুর জেলা আওয়ামী শিক্ষক-কর্মচারী সমিতি (কাজী ফারুক পরিষদের) সভাপতি। আলমগীর কবির পাটওয়ারী বিএনপির কোন সংগঠনের সদস্য নন। এমনকি আলমগীর কবির পাটোয়ারীর সাথে বিএনপির কোন সংশ্লিষ্টতা নেই। তিনি ১৯৯১, ১৯৯৬, ২০০১ এবং ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার নির্বাচন করেছেন। ২০১৬ সালে হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকার নির্বাচন করেন। ২০১৪ সালে হাজীগঞ্জ উপজেলা নির্বাচনে নিজে প্রার্থী হয়ে জামানত হারিয়ে বিএনপির প্রার্থী মাওঃ নজরুল ইসলাম সাহেবকে পরাজয়ে আওয়ামী লীগকে সহযোগিতা করেন।

১২ জানুয়ারী বিকেলে ৪.২০ মিনিটে ছাত্রদলের নামে পুলিশের সাথে ঘটে যাওয়া ঘটনার সাথে বিএনপি বা অঙ্গ সংগঠনের কোন নেতাকর্মী জড়িত নয় বিধায় বিএনপি বা অঙ্গ সংগঠনের কোন নেতাকর্মীকে এই ঘটনায় হয়রানি এবং মিথ্যা মামলায় না জড়ানোর জন্য আপনাদের মাধ্যমে অনুরোধ করছি।

আমরা আশা রাখি বিএনপি ও অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ধানের শীষের প্রার্থী আঃ মান্নান খান বাচ্চু ভাইয়ের নেতৃত্বে ঐক্যবদ্ধ খেকে ৩০ জানুয়ারী ২০২১ইং ধানের শীষের বিজয় ছিনিয়ে আনবে ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ পৌর বিএনপির সভাপতি নাজমুল আলম চৌধুরী, সহ-সভাপতি মনিরুজ্জামান, উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক আনিছুর রহমান কানু, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক ও ১১নং হাটিলা পশ্চিম ইউপি সাবেক চেয়ারম্যান, পৌর বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক আজাদ কাশারী, উপজেলা যুবদলের আহবায়ক আক্তার হোসেন দুলাল, সিনিয়ন যুগ্ম-আহবায়ক হুমায়ুন কবির সুমন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খালেকুজ্জামান শামীম, সাধারণ সম্পাদক এনায়েত মজুমদারসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে