January 16, 2021, 3:00 am


চাঁদপুর সরকারি কলেজের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্্যাপন

নিজস্ব প্রতিনিধি:

জেলার প্রচীনতম বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজে রবিবার (১০ জানুয়ারি) সকাল ১১ টায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করা হয়।

সকাল ১১ টায় শিক্ষক শিক্ষার্থীদের উপস্থিতিতে এক অনলাইন সেমিনার (ওয়েবিনার) অনুষ্ঠিত হয়। বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও সেমিনার কমিটির আহবায়ক প্রফেসর মোঃ আজিম উদ্দিনের সভাপতিত্বে উক্ত সেমিনারে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ।

প্রবন্ধ উপস্থাপন করেন ইতিহাস বিভাগের প্রভাষক মেহেদী আরিফ। শিক্ষক পরিষদের যুগ্ম-সম্পাদক ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইদুজ্জামানের সঞ্চালনায় সেমিনার আলেচনায় অংশগ্রহণ করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাছান, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় অধ্যাপক এবং সহযোগী অধ্যাপক মোঃ ওয়াহিদুজ্জামান।

অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ তাঁর বক্তব্যে গভীর শ্রদ্ধার সাথে স্বরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল বীর সেনানীকে। তিনি বলেন, ‘‘আমরা ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করেছি ঠিকই, কিন্তু পূর্ণ বিজয় এসেছি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন মধ্য দিয়ে। বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়া হয়েছিল। পঁচাত্তর থেকে নব্বই পর্যন্ত সময়কাল দেখলেই বুঝা যায় দেশকে কিভাবে পিছনে টেনে নেয়া হয়েছে।’’ তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে সকলকে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার আহবান জানান। অনলাইন সেমিনার আয়োজনে যুক্ত সংশ্লিষ্ট সকলকে তিনি ধন্যবাদ জানান।

বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষক পরিষদের সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ার, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত থেকে অনলাইন সেমিনারটিকে করেছে প্রাণবন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে