January 16, 2021, 2:19 am


চাঁদপুর থেকে কক্সবাজার রুটে বিআরটিসি এসি বাসের উদ্বোধন

মো. মহিউদ্দিন আল আজাদ॥ চাঁদপুর থেকে কক্সবাজার বাসে সরাসরি যাওয়ার সুযোগ করে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি)। বিআরটিসির এসি বাসে চাঁদপুর থেকে কক্সবাজার যেতে সময় লাগবে প্রায় ৮ঘন্টা। আর এ জন্য একজন যাত্রীকে ভাড়া দিতে হবে ৭শ’ টাকা।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে এই রুটে বিআরটিসির ৪৫ সিটের এসি বাসের শুভ উদ্ধোধন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বনিক। চাঁদপুর থেকে কক্সবাজার এই প্রথম কোন গণপরিবহন চালু হলো।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআরটিসি’র কুমিল্লা বাস ডিপো ম্যানাজার (অপারেশন) মো. কামরুজ্জামান, চাঁদপুরের স্ট্যান্ড পরিচালক মেহেদী হাসান রাব্বি ও সহকারি পরিচালক মোঃ ফেরদৌস খান।

এই সার্ভিসটি চালু হওয়ার কারনে চাঁদপুর থেকে কক্সবাজারে ভ্রমণপিপাসুদের আসা-যাওয়া অনেক বেড়ে যাবে বলে ধারনা কর্তৃপক্ষের।

বিআরটিসি চাঁদপুরের দায়িত্বরত পরিচালকরা জানান,কক্সবাজার ও চট্টগ্রাম থেকে চাঁদপুর ভ্রমণে আসবেন অনেকে। বিশেষ করে চাঁদপুরবাসীর কক্সবাজার ভ্রমণ অনেক সহজ, সাশ্রয়ী ও আরামদায়ক হবে।

তারা বলেন, প্রতিদিন রাত ৮টায় চাঁদপুর বাসস্ট্যান্ড সংলগ্ন মাইক্রোস্ট্যান্ড থেকে একটি বাস কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। চট্টগ্রামে যাত্রা বিরতি দিয়ে এটি ভোরে কক্সবাজার গিয়ে পৌঁছবে।

অপরদিকে প্রতিদিন দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার থেকে একটি বাস চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। চট্টগ্রামে যাত্রা বিরতি দিয়ে বাসটি রাতে চাঁদপুর এসে পৌঁছাবে।

চাঁদপুর কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত ফেরদৌস খান বলেন, এই সার্ভিসে জনপ্রতি যাওয়া-আসা একবারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭শ’ টাকা। চাঁদপুর থেকে কক্সবাজার যেতে ও সেখান থেকে চাঁদপুর আসতে প্রায় ৮ ঘন্টা সময় লাগবে। টিকেট ও অন্যান্য বিষয়ে জানার জন্য মোবাইলে যোগাযোগ করার সুযোগ থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে