July 13, 2020, 2:39 am


চট্টগ্রামে করোনায় মৃত ব্যক্তির পরিবার ৪ দিন তালাবদ্ধ!

চট্টগ্রামে করোনাক্রান্ত হয়ে এক ব্যক্তি মারা যাওয়ায় তার স্ত্রী-পুত্রসহ পরিবারকে তালা মেরে দিয়েছে এলাকাবাসি। ফলে বাড়িতে আটকা পড়ে আছে শিশুসহ পরিবারের সদস্যরা। ঘটনাটি ঘটেছে গত সোমবার (৪ মে) চট্টগ্রামের ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড এলাকায়।

জানা গেছে, চট্টগ্রাম নগরের পশ্চিম বাকলিয়ার বাসিন্দা আহমেদ আরমান (৫৫) নামে এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার মারা যান। সেদিনই তার স্ত্রী-পুত্রসহ পুরো পরিবারকে ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের রাহাত্তার পুল চান্দা পুকুরপাড় এলাকার বাড়িতে লকডাউন করা হয়। এরপর গত পাঁচ দিনেও পরিবারটির খবর নেয়নি স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি কিংবা স্বাস্থ্য বিভাগ। এদিকে পরিবারের অন্য সদস্যদেরও করোনা পরীক্ষা করা হয়নি। ইতিমধ্যে উক্ত পরিবারের ১৪ মাসের এক নাতিসহ পরিবারের ছয় সদস্যের শরীরে জ্বর-সর্দিসহ করোনাভাইরাসের উপসর্গ দেখা দিতে শুরু করেছে। মৃত আহমেদ আরমানের ছেলে আবিদ অভিযোগ করে বলেন, চসিকের স্থানীয় কাউন্সিলর এ কে এম আরিফুল ইসলাম ডিউকের নেতৃত্বে তাদের বাড়িতে তালা দেয়া হলেও পাঁচদিনে খবর নেয়নি কেউ। আমরা বেঁচে আছি না মরে গেছি তাও খবর নেননি।

তিনি আরও বলেন, গতকাল থেকে এলাকার কাউন্সিলর, থানার ওসি ও সিভিল সার্জনের সঙ্গে দফায় দফায় যোগাযোগ করেছি। যাতে অন্তত আমাদের নমুনা পরীক্ষা করা হয়, নয়তো এ ঘর থেকে আরও লাশ বের হবে। গত দুদিনে কত জনের সাথে কথা বলেছি। এতে বিষয়টা নিয়ে একজন অন্যজনকে দেখিয়ে দেয়। চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, রবিবার সকালেই পুরো পরিবারটিকে পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠানো হবে। কিন্তু ওরা যে খাবার-দাবার নিয়ে সমস্যায় আছে সেটি দেখবেন স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসন। তারা কেন তা করেননি তা তো জানি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে