December 5, 2020, 2:15 pm


মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচন বয়কট করলেন এম,এ শুক্কুর পাটোয়ারী

নিজস্ব প্রতিনিধি:

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপনির্বাচনের দুই দিন আগেই প্রেস রিলিজের মাধ্যমে নির্বাচন বয়কট করলেন বিএনপি মনোনীত প্রার্থী ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এমএ শুক্কুর পাটোয়ারী। রবিবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন মতলব দক্ষিণ উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক গোলাম সারওয়ার সেলিম।

প্রেস রিলিজ এর মাধ্যমে বিএনপির মনোনীত প্রার্থী অভিযোগ করে বলেন, নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী ঘোষণা করার জন্য সরকারদলীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপজেলার প্রতিটি কেন্দ্রে ত্রাসের রাজত্ব কায়েম করছে। প্রতিদিন দলীয় নেতাকর্মীদের হুমকি-ধমকি, অকথ্য ভাষায় গালাগাল, এলাকা ছাড়ার হুমকি, নির্বাচনী কর্মকাণ্ডে বাধা প্রদানসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঘরবাড়ি ও এলাকা ছাড়ার হুমকি প্রদান করা হচ্ছে, যা মোটেই কাম্য নয়।

তাই নেতাকর্মীদের ভয়-ভীতি দূর করা অব্যাহত হুমকি-ধমকি, মামলা-হামলা, জানমালের ক্ষয়ক্ষতি থেকে ধানের শীষের কর্মী-সমর্থকদের রক্ষা করার নিমিত্তে সিনিয়র নেতৃবৃন্দের পরামর্শে একতরফা প্রহসনের নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত গ্রহণ করলাম। তাই একতরফা নির্বাচন থেকে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের বিরত থাকার আহ্বান জানান তিনি।

বিএনপি মনোনীত প্রার্থীর অভিযোগের বিষয়ে উপজেলা রিটার্নিং অফিসার মোজাম্মেল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিএনপি মনোনিত প্রার্থী তাঁর দলীয় নেতাকর্মীদের হুমকি ও নির্বাচনী কাজে বাধা প্রদানের বিষয়ে কোনো অভিযোগ আমরা পাইনি। এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ সুন্দর রয়েছে এবং আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া এই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার বিষয়ে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বিএনপি প্রার্থীর নির্বাচন বয়কটের প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচন পরিচালনার আহবায়ক দেওয়ান রেজাউল করিম বলেন, প্রতীক বরাদ্দের পর থেকে বিএনপি ও তার সহযোগী অঙ্গ সংগঠনের কোনো নেতাকর্মীকে মাঠে প্রচার প্রচারণা চালাতে দেখা যায়নি। এমনকি যিনি প্রার্থী তিনিও নির্বাচনী এলাকায় আসেন নি। বিএনপি একটি রাজনৈতিক দেউলিয়া দল।

তারা উপ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মনগড়া তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচন বয়কট করছে। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের বিরুদ্ধে যে সকল অভিযোগ এনে নির্বাচন বয়কট করেছেন আমি তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। আমার বিশ্বাস মতলব দক্ষিণ উপজেলার মানুষ জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উন্নয়নের ধারা অব্যাহত রাখার পক্ষে আগামী ২০ অক্টোবর নির্বাচনে নৌকা মার্কা কে বিপুল ভোটে জয়ী করবে, ইনশাল্লাহ।

বিএনপির প্রার্থী নির্বাচন বয়কট বিষয়ে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ জানান, উপ নির্বাচনে চেয়ারম্যান পদে যিনি বিএনপির প্রার্থী হয়েছেন, তিনি তার নিজ দলের অন্ত কোন্দলের শিকারের ভয়ে নির্বাচনী এলাকায় আজও পর্যন্ত আসেননি। মতলবের বিএনপি রাজনৈতিক ভাবে তিনটি গ্রুপে বিভক্ত হয়ে পড়ে রয়েছে। আর যিনি প্রার্থী হয়েছেন তিনি এক গ্রুপ ছেড়ে অন্য গ্রুপে যোগদান করেছেন।

দলীয় গ্রুপিংয়ের কারণেই নির্বাচন থেকে সরে দাঁড়াতে কৌশল হিসেবে কয়েকদিন আগে হাসপাতালে ভর্তি হয়েছেন। নিজেদের দলের গ্রুপিং ও রাজনৈতিক দেউলিয়া বিষয়টি স্বীকার না করেই তারা আওয়ামী লীগকে দোষারোপ করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে