October 22, 2020, 5:11 pm


মতলব উত্তরে মা ইলিশ ধরার অপরাধে ৮ জেলের জেল জরিমানা

মতলব উত্তর প্রতিনিধি॥

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৮জন জেলে, ৬০ হাজার মিটার কারেন্ট জাল ও ইঞ্জিনচালিত ট্রলার আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেহাশীষ দাশ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৭ জন জেলের প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১ জনকে ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

কারাদন্ডপ্রাপ্তরা হলেন- মুন্সিগঞ্জ জেলার সদর উপজেলার চর আব্দুল্লাপুর গ্রামের আলী আজগর, মাইন উদ্দিন, দেলোয়ার হোসেন, আক্তার হোসেন, স্বপন হোসেন, আরিফ, রুবেল ও মেহেদীকে ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, ইউএনও’র সিএ আমিনুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন, মা ইলিশ রক্ষার সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে আমরা সক্রিয় থাকবো। কেউ যদি সরকারে নিদের্শনা অমান্য করে নদীতে নামে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম জানান, জেলে ও আড়ৎদারদেরকে অনেক সচেতন করার লক্ষ্য বিভিন্ন বাজার ও মাছ ঘাটে মাইকিং ও সচেতনতামূলক সভা করেছি। যে কোন মূল্য তারা সরকারের মা ইলিশ রক্ষা অভিযান সফল করবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে