October 28, 2020, 7:33 pm


চাঁদপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

১৫ অক্টোবর বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়। চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বেলা ১১ টায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রপ্ত সাভাপতি গিয়াসউদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক প্রমুখ।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধূ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে এ পর্বে ৫ জন দৃষ্টি প্রতিবন্ধীকে অত্যাধুনিক স্মার্ট ছড়ি প্রদান করা হয়। এটা এতোটাই আধূনিক য়ে ১.৮ মিটটার দূর থেকে একজন প্রতিবন্ধী কোনো বাধার সম্মুখীন হলে সে সহজেই বুঝতে পারবে।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধূ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বিভিন্ন উপজেলা থেকে তালিকা পাওয়ার পর আরো ১২০ জনকে হুইলচেয়ার, ৪০ জনকে স্মার্ট সাদা ছড়ি এবং ৪০ জনকে হেয়ারিং এইড প্রদান করা হবে বলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান। ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে