October 28, 2020, 7:28 pm


শাহরাস্তিতে ধর্ষণ বিরোধী মানববন্ধন ও কালো পতাকা মিছিল

শাহরাস্তি প্রতিনিধিঃ

শাহরাস্তিতে ধর্ষণ বিরোধী ও মানববন্ধন ও কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়েছে সাম্প্রতিককালে ঘটে যাওয়া দেশব্যাপী ধর্ষণ ও বলাৎকারের বিরুদ্ধে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা শাহারাস্তি উত্তরের ব্যবস্থাপনায় গতকাল বিকাল ৩ টায় শাহরাস্তি গেইট দোয়াভাংগায় মানববন্ধন এবং কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি উত্তর সাধারণ সম্পাদক এইচ এম ফয়সাল তালুকদারের সঞ্চালনায় ও উত্তর সভাপতি ছাত্রনেতা মোঃ কামরুল হাসান বাবুর সভাপতিত্বে শুরু হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা শাহারাস্তি উপজেলার সভাপতি যুবনেতা মোঃ মামুনুর রশিদ আল আজহারী,জেলা ছাত্রসেনার সহসভাপতি মোহাম্মদ বদরুদ্দোজা সহ উপজেলা ছাত্রসেনার নেতৃবৃন্দ ।

আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা মোস্তফা কামাল আরজু, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সাধারন জনতা।অধিকাংশ বক্তারা উল্লেখ করেন; এ দেশে আইনের শাসন না থাকার কারণে দেশব্যাপী এরকম ধর্ষণ এবং বলাৎকার বেড়েই চলেছে। এদেশ স্বাধীন হয়েছে লাখো জনতার বুকের তাজা রক্ত অার হাজার হাজার মায়ের ইজ্জতের বিনিময়ে। এদেশে ধর্ষণ এবং বলাৎকার কারীদের জায়গা হবে না। এদেশে এরকম কুলাঙ্গারদের প্রশ্রয়দাতা কাউকে ঠাঁই দেওয়া হবে না।

এদেশে আইন হয় কিন্তু আইনের বাস্তবায়ন না হওয়ার কারণে এবং ক্ষমতা কুক্ষিগত হবার কারণে দেশে এরকম কলঙ্কিত কাজ অধিক থেকে অধিকতর হয়ে চলেছে।একটি সংগঠনের একটি সমীক্ষায় দেখা গিয়েছে গত এক বছরে দেশে প্রায় ১৪শতের অধিক শিশুকে বলাৎকার করা হয়েছে এবং ৯ শতের অধিক মা-বোনকে ধর্ষণ করা হয়েছে।আমরা এর তীব্র প্রতিবাদ এবং ধিক্কার জানাই ।

মাননীয় সরকার বাহাদুরকে এগুলোর দ্রুত শাস্তির দাবি জানাচ্ছি। সাম্প্রতিক কালে ঘটে যাওয়া নোয়াখালীর বেগমগঞ্জে আমাদের মাকে বিবস্ত্র করা হয়েছে বলে মনে করি না,বরং বিবস্ত্র করা হয়েছে আমাদের গোটা বাংলাদেশকে। কলঙ্কিত করা হয়েছে আমাদের লাল সবুজের পতাকাকে।

আমরা চাই এরকম কুলাঙ্গারদের সরাসরি ফাঁসি দেওয়া হোক। এদেশে এই মুহূর্তে ইসলামী শাসন কায়েম করুন;এ দেশে শান্তি ফিরে আসবে।মানববন্ধন শেষে ছাত্রসেনার আয়োজনে কালো পতাকা মিছিল শুরু হয়; এ মিছিলটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে শাহরাস্তির দোয়াভাঙ্গা চত্বরে এসে মিলাদ ও মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে