October 29, 2020, 5:22 am


হাজীগঞ্জের আহম্মদপুর বাজারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন

মো. মহিউদ্দিন আল আজাদ:

হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের আহম্মদপুর বাজারে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব-উল-আলম প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে সারাদেশে একযোগে ৮৪টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন করেন।

এরপর ফিতা কেটে এবং দোয়া ও মোনাজাতের মাধ্যমে ইসলামী ব্যাংকের ১৫০০তম আউটলেট হিসেবে হাজীগঞ্জ শাখার অধীনে ‘মেসার্স কাজী এন্ড ব্রাদার্স’ এজেন্ট ব্যাংকিং এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন, অনুষ্ঠানের সভাপতি, ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হাজীগঞ্জ শাখা প্রধান মো. মোস্তাফিজুর রহমান। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মাওলানা মো. শাহআলম।

উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মো. মাহবুব-উল-আলম বলেন, ইসলামী ব্যাংক দেশ ও জাতীর কল্যাণে কাজ করে। তাই এদেশের জনগণ ব্যাংকের প্রতি আস্থা ও বিশ্বাস রেখেছে। সেই আস্থা ও বিশ্বাসের ফলে ইসলামী ব্যাংক দেশ ও বিদেশে সেরা ব্যাংকের স্বীকৃতি পেয়েছে। তিনি বলেন, বর্তমানে আমাদের ডিপোজিট ১ লাখ কোটি টাকা। সার্ভিকভাবে শতকরা ৩৫ভাগ রেমিটেন্স ইসলামী ব্যাংকের মাধ্যমে দেশে আসে।

সরকারের প্রশংসা করে মো. মাহবুব-উল-আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশে ব্যাংক খাতে কোন সংকট সৃষ্টি হয়নি। তিনি করোনাকালীন সময়ে ১ লাখ ২৫ হাজার কোটি টাকার প্রণোদনা দিয়েছেন। এই প্রণোদনার ফলে দেশের অর্থনীতিকে উজ্জিবিত করে তুলেছে এবং জাতীয় অর্থনীতির গতিশীলতা ফিরে এসেছে। ইতিমধ্যে আমাদের (ইসলামী ব্যাংক) প্রাপ্ত প্রণোদণার টাকা আমরা বিতরণ করেছি।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে আরো বক্তব্য রাখেন, ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মনিরুল মাওলা ও কায়ছার আলী। স্থানীয়ভাবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল ইসলামী ব্যাংকের হাজীগঞ্জ শাখার ব্যবস্থাপক এম.এম রফিক চৌধুরী, পূবালী ব্যাংকের হাজীগঞ্জ শাখার ব্যবস্থাপক মো. ইলিয়াছ ও অগ্রণী ব্যাংক হাজীগঞ্জ শাখার ব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম।

এর আগে এজেন্ট ব্যাংকিং এর সুবিধা তুলে ধরে বক্তব্য রাখেন, ইসলামী ব্যাংকের হাজীগঞ্জ শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মাসুম বিল্লাহ, অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওলি উল্যাহ্। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, ইসলামী ব্যাংকের হাজীগঞ্জ শাখার এসিস্ট্যান্ট অফিসার মো. মুহিব উল্যাহ।

ব্যাংকের হাজীগঞ্জ শাখার এসিস্ট্যান্ট অফিসার মো. মাঈনউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠান শেষে বক্তব্য রাখেন, এজেন্ট ব্যাংক আউটলেট ‘মেসার্স কাজী এন্ড ব্রাদার্স’ এর সত্ত্বাধীকারী কাজী নুরুর রহমান বেলাল এবং আউটলেট ইনচার্জ মো. মোশারফ হোসেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামসহ অন্যান্য অতিথিবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, ব্যবসায়ী, স্থানীয় ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে