October 28, 2020, 7:43 pm


র‌্যাবের অভিযানে হাজীগঞ্জ থেকে অনলাইন হ্যাকিং প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

সাপ্তাহিক হাজীগঞ্জ ডেস্ক:

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এবং র‌্যাব-১১’র যৌথ আভিযানে ২৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ভোর রাতে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামে একটি বিশেষ অভিযান পরিচালনা চালিয়ে

অনলাইন হ্যাকিং প্রতারক চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো ১। চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামের মোঃ জাকির হোসেন বেপারীর ছেলে মোঃ শাহাদাৎ হোসেন @ শিহাব (২৫), ২। চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামের মোঃ মনিরুল ইসলামের ছেলে মোঃ মাইনুল ইসলাম (২৫), ৩। চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামের মোঃ আবুল হোসেনের ছেলে মোঃ মাহবুবুল আলম @ আবির (২৫)। এসময়ে অনলাইন হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ, পেনড্রাইভ, বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড ও চেক বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের নিকট থেকে হ্যাকিংয়ের মাধ্যমে সংগ্রহকৃত ২,৩৯,৯০০/- (দুই লক্ষ ঊনচল্লিশ হাজার নয়শত) টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায় গ্রেফতারকৃত প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ বিশ্বের বিভিন্ন দেশের অনলাইন পেমেন্ট সিস্টেম সমূহ ব্যবহার করে অনলাইনে কেনাকাটা, বিভিন্ন বিল পে করা, বিদেশে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের টিউশন ফি পেমেন্ট ডিসকাউন্ট অফার করে প্রতারণা করে আসছিল।

র‌্যাব এ বিষয়ে আরো জানায় নানাবিধ প্রতারণা করার অপরাধে ধৃত আসামীদের বিরুদ্ধে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে