September 29, 2020, 9:34 am


মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসারের কলাকান্দা ইউনিয়ন পরিষদ পরিদর্শন

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলাধীন কলাকান্দা ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন উপজেলার নবাগত উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন কলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান সোবহান সরকার সুভা, ইউপি সচিব শ্যামল চন্দ্র দাস, ইউপি সদস্যগণ’সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও গ্রাম পুলিষদের সাথে মতবিনিময় করে।
হানিরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়, কলাকান্দা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র, ভূমি অফিস পরিদর্শন করেন নবাগত ইউএনও স্নেহাশীষ দাশ। ইউএনও স্নেহাশীষ দাশ ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে ঘুরে দেখেন।
এই সময়ে উপস্থিত ছিলেন ইউপি সচিব শ্যামল চন্দ্র দাস, বিভিন্ন ওয়ার্ডে সদস্যগণ, গন্যমান্য ব্যক্তিবর্গ, ইউনিয়ন স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভিজিটর, ইউডিসির পরিচালকগণ, গ্রাম আদালতের সহকারী ও গ্রামপুলিশগণ।
ইউএনও স্নেহাশীষ দাশ বলেছেন, মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে ইউনিয়ন পরিষদের ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ। জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশেদের হাতের নাগালে এবং আসে পাশেই এই দুইটি অপরাধ সংঘটিত হয়। তারা ইচ্ছে করলেই এমনিতেই অপরাধ বন্ধ হয়ে যাবে।
চেয়ারম্যান সোবহান সরকার সুভা বলেন, ইউনিয়নের ব্যবহৃত বিভিন্ন রেজিস্টার, নথিপত্র, হিসাবের বিবরণী, মাসিকসভা ও অন্যান্য সভার কার্যবিবরনী, নোটিশ ইস্যু কর্মচারী হাজিরা, ডিজিটাল সেন্টারের কার্যক্রমসহ সকল বিষয়ে তদন্ত করেন। তিনি পরিষদের সাধারণ ও সংরক্ষিত আসনের মহিলা সদস্যদের অধিকার বিষয়েও তদন্ত করছেন।
চেয়ারম্যান সোবহান সরকার আরও বলেন, আগামী দিনগুলোতে নাগরিকসেবার মান বাড়াতে এবং পরিষদের কার্যক্রম পরিচালনায় আরো আধুনিকায়নের জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন। পরিষদের দায়িত্ব পালনের প্রথম বছরে এই মুল্যায়ন আগামী দিনে নিজ দ্বায়িত্ব পালন ও পরিষদ পরিচালনায় আরো শক্তি ও সাহস যোগাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে