September 30, 2020, 6:10 pm


চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপির একক প্রার্থী আক্তার হোসেন মাঝি

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপির একক মেয়র প্রার্থী ঘোষণা করা হয়েছে।  শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় দলীয় কার্যালয়ে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক জেলা বিএনপির পক্ষ থেকে দলীয় একক প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী পৌর বিএনপির সভাপতি ও চাঁদপুর সরকারি কলেজের সাবেক ভিপি আক্তার হোসেন মাঝির নাম ঘোষণা করা হয়।

 এ সময় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্য নেতৃবৃন্দসহ মনোনয়ন প্রত্যাশী মোঃ মোশারফ হোসাইন, শাহজালাল মিশন ও কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, আগামী ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে মেয়র পদে আমাদের সংগঠন থেকে ৪ জন নেতা দলীয় মনোনয়ন চেয়ে আবেদন ফরম নিয়েছেন এবং জমা দিয়েছেন। মনোনয়ন প্রত্যাশী ইব্রাহীম কাজী জুয়েল, শাহজালাল মিশন, মোশারফ হোসাইন ও আক্তার হোসেন মাঝি তারা চারজনই আমাদের প্রিয়মুখ। তাদের সাথে অনেক আলাপ আলোচনা করে চাঁদপুর পৌর বিএনপি, জেলা বিএনপি এবং সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহকারে আমরা একক প্রার্থী হিসেবে আক্তার হোসেন মাঝির বিষয়ে ঐকমত্যে পেঁৗছেছি। অপর তিনজন তাকে সমর্থন করে দলের পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, ১০ অক্টোবর নির্বাচনে চাঁদপুর পৌরসভার মেয়র হিসেবে ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য জেলা বিএনপির পক্ষ থেকে আক্তার হোসেন মাঝির নাম পাঠাবো।

শেখ ফরিদ আহমেদ মানিক সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, চাঁদপুরের সাংবাদিক ভাইয়েরা প্রমাণ করেছে তারা নিরপেক্ষ। আপনারা দেখেছেন পুলিশ প্রশাসন আমাদের লোকজনকে রাস্তায় দাঁড়াতে দেয় না। পার্টি অফিসে মাইক লাগাতে গেলে মাইকও লাগাতে দেয় না। কোথায় লেখা রয়েছে, আমরা মাইক লাগাতে পারব না। চাঁদপুরে অঘোষিত আইন করে রাখা হয়েছে। তিনি সাংবাদিকদের মাধ্যমে সরকারের কাছে এর জবাব দাবি করেন।

শেখ মানিক আরো বলেন, সকল নির্বাচনে এলাকার ওপর নির্ভর করে বিএনপি নির্বাচন করার নীতিগত সিদ্বান্ত নিয়েছে। চাঁদপুর পৌরসভা নির্বাচনে আমরা চাই সুষ্ঠু নির্বাচন। জনগণ যেন সুষ্ঠুভাবে ভোট প্রয়োগ করতে পারে এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতা কামনা করছি।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্যাহ সেলিম, যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন খান বাবুল, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুনীর চৌধুরী, দেওয়ান সফিকুজ্জামান, কাজী গোলাম মোস্তফা, সেলিমুছ সালাম, ফেরদৌস আলম বাবু, খলিলুর রহমান গাজী, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশীদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক শরিফ উদ্দিন পলাশ, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, সাধারণ সম্পাদক অ্যাডঃ নুরুল আমিন খান আকাশ, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, জেলা মৎস্যজীবী দলের সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ জিল্লু, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মেরাজ চোকদার, সাংগঠনিক সম্পাদক সোলেমান ঢালী, জেলা ছাত্রদলের সভাপতি ইমান এইচ গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগসহ অন্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, এর আগে বিএনপি সমর্থিত প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন। গত ২৯ মার্চ এ নির্বাচন হওয়ার কথা ছিলো। তবে এর আগে গত ১৬ই মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করে কমিশন।

পুনঃ তফসিল অনুুযায়ী ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৪ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ১০ অক্টোবর ভোটগ্রহণ। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ হবে এই নির্বাচন। এজন্য ৩০৫টি কক্ষে ৩০৫টি ইভিএম মেশিন ব্যবহার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে