September 30, 2020, 7:48 pm


চাঁদপুরের ৮ উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে সশস্ত্র আনসার মোতায়েন

মো. মহিউদ্দিন আল আজাদ:

চাঁদপুরের ৮ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে ৪ জন করে সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে। শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত থেকে সংশ্লিষ্ট উপজেলাগুলোতে পালা করে এসব আনসার দায়িত্ব পালন শুরু করেছেন বলে জানান চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

জেলা আনসার ও ভিডিপি কমান্ডেন্ট ইব্রাহিম খলিল রোকন জানান, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে ঢুকে দুর্বৃত্তদের হামলার পর আনসার ও ভিডিপি সদর দপ্তরের জরুরি নির্দেশনায় এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

এই কর্মকর্তা আরো বলেন, আপাতত ৪ জন সশস্ত্র আনসার পালা করে দায়িত্ব পালন করবেন। তবে সদর দপ্তরের পরবর্তী নির্দেশনা পাওয়া মাত্র আরো কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুরে যেসব উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে। উপজেলাগুলো হচ্ছে-কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, চাঁদপুর সদর, হাইমচর, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ ও শাহরাস্তি।

নিজেদের কর্মস্থলের লাগোয়া বাসভবনে সশস্ত্র আনসার মোতায়েন হওয়ায় স্বস্তি জানিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন, চাঁদপুরের বেশ কয়েকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া বলেন, হামলা হয়েছে এতে আমরা সংক্ষুব্ধ তবে আমাদের মনোবল শক্ত আছে। তিনি জানান, তার বাসাতেও নিরাপত্তার জন্য সশস্ত্র আনসার নিয়োগ দেয়া হয়েছে।

আনসার মোতায়েন সম্পর্কে চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান গনমাধ্যমকে জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় আলোকে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সার্বিক নিরাপত্তা বিশেষ করে রাতে তাদের বাসভবন সুরক্ষায় এই উদ্যোগ নেওয়া হয়েছে।

উল্লেখ, গত বুধবার রাতে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে সরকারি বাসভবনে ঢুকে নৃশংস হামলা করে দুর্বৃত্তরা এই ঘটনার পর সারাদেশে মাঠপর্যায়ে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তারা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে