August 12, 2020, 9:40 am


শাহরাস্তির খিলা- চিতোষী সড়কের বেহাল দশা, যান চলাচলে দূর্ভোগ চরমে

মোঃ জামাল হোসেনঃ
চাঁদপুরের শাহরাস্তির মেহের কালীবাড়ি হইতে খিলা-চিতোষী সড়কের বেহাল দশা, যান চলাচলে দুর্ভোগ চরমে।
উপজেলার দেবকরা মারগুবা ডঃ শহিদুল্লা মেমোরিয়াল উচ্চ  বিদ্যালয়, আহম্মদ নগর আব্দুল আজিজ মাদ্রাসা, খিলাবাজার স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন বাজারের লোকজন এই সড়ক দিয়ে যাতায়াত করে থাকে।
তাদের একমাত্র সড়ক খিলা- চিতোষী বর্তমানে সড়কটির বিভিন্ন স্থানে  গর্ত হয়ে গিয়ে কাঁচা রাস্তা সড়কের পরিণত হয়েছে এবং বানিয়া দিঘির পাড় বাজার হইতে এডভোকেট ইলিয়াস মিন্টুর বাড়ির সামনে এর দক্ষিনে মসজিদের সামনে খিলা জেলে বাড়ীর সামনে সড়কটি গভীর গর্ত পরিণত হয়।
এছাড়াও  সড়কের  বিভিন্ন জায়গায়  কার্পেটিং উঠে গিয়ে ওই স্থানে গভীর গর্ত হয়ে যায় যানবাহন আটকে থাকে, ঘন্টার পর ঘন্টা এই সড়কে সময় কাটতে হয়, যানজট লেগে থাকে, ঈদুল আযহাকে সামনে রেখে ওই সড়ক দিয়ে গণহারে যান চলাচল করে থাকে যার ফলে সড়ক দিয়ে  যান চলাচল আটকে পড়ে যাচ্ছে, চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।ৎ
দেবকরা বাজার হতে খিলাবাজার পর্যন্ত চরম ভোগান্তির শিকার হচ্ছে এ সড়কে চলাচলকারী জনসাধারণ। সড়কটি পাকা না হওয়ায় কাঁচা রাস্তায় পরিনত হাওয়ায় দূর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

সরেজমিন দেখা যায়, উপজেলার দেব করা বাজার হতে বানিয়া দিঘীরপাড়, এডভোকেট ইলিয়াস মিন্টুর বাড়ির সামনে, এর দক্ষিণ মসজিদের সামনে, এবং খিলা জেলে বাড়ী সামনে সহ বিভিন্ন স্থানে সড়কটি খাল পরিণত হয়েছে,  প্রায় ৩ কিলোমিটার পাকা রাস্তাটি টানা বৃষ্টিতে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

জনগুরুত্বপূর্ণ এই সড়কটির অসংখ্য খানাখন্দে বৃষ্টির পানি জমে চরম দূর্ভোগে পড়তে হয় পথচারীদের। এরপরও সড়ক দিয়ে অতি কষ্টে চলাচল করে , বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষার্থীরা।

স্থানীয়রা জানায়, রিক্সা, সিএনজি ও মোটরসাইকেলসহ বিভিন্ন যান চলাচল করে এ সড়ক ধরেই। চলাচল করে হাজার হাজার জনসাধারণ। চরম ভোগান্তিতে পড়েছে স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থী ও শিক্ষকদের।

স্থানীয় অধিবাসী বলেন, সামান্য বৃষ্টি হলেই সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পরে। ছেলে-মেয়েদেরকে স্কুল, মাদ্রাসায় পাঠালে তারাও চালাচল করতে পারেন না।

পথচারী ও সিএনজি চালকরা বলেন, একটু বৃষ্টি হলেই সড়কে কাদা জমে গিয়ে গাড়ি চলাচল তো দুরের কথা আমরাই পার হতে পারি না। বর্তমানে সড়কটি সংস্কার জন্য  স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি মহোদয়ের নিকট জোর দাবি করেছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে