July 13, 2020, 12:31 am


কচুয়ার ২নং পাথৈর ইউনিয়নের কৃতি সন্তান সমাজ উন্নয়নে কাজ করছেন তরুন আওয়ামী লীগ নেতা জুয়েল চৌধুরী

ইসমাইল হোসেন বিপ্লব, কচুয়া ॥

আলোকিত মানুষ ও সমাজ উন্নয়নে নীরবে নিভৃতে কাজ করে যাচ্ছেন তরুণ আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী রিয়াদ মাহমুদ চৌধুরী জুয়েল। অত্যন্ত বিনয়ী, পরিশ্রমী,শিক্ষানুরাগী ও মানবতার মূর্ত প্রতীক এ মানুষটি মেধাও সততা দিয়ে গড়ে তুলেছেন ঢাকায় বেশ ক’টি ব্যবসায় প্রতিষ্ঠান। রিয়াদ মাহমুদ চৌধুরী জুয়েল একজন সফল ব্যবসায়ী ও দানবীর। এলাকায় একজন আলোকিত মানুষ হিসেবে পরিচিত।

আতিশ^র গ্রামের তার প্রয়াত পিতা আলহাজ¦ সাদেক মিয়া চৌধুরী একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। মুক্তিযোদ্ধার এই গর্বিত বীর সন্তান, রিয়াদ মাহমুদ চৌধুরী জুয়েল ব্যবসায়িক প্রতিষ্ঠান হতে আয়ের সিংহভাগই ব্যংয় করেন এলাকার মানুষের কল্যাণে। ২নং পাথৈর ইউনিয়নের আতিশ্বর, বরদৈল,মালিগাঁও,বেরকোটা, উজানছিনিয়া ও পাথৈরসহ অনেক গ্রামের মসজিদ, ঈদগাঁ, মাদ্রাসাতেও অবকাঠামো নির্মান কাজে তার সার্বিক সহযোগিতা রয়েছে।

বিশেষ করে কচুয়া উপজেলার উত্তর জনপদের অবহেলিত এলাকা পাথৈর ইউনিয়নে অসংখ্য মসজিদ নির্মানে আর্থিক সহযোগিতা ও গরীব অসহায়দের শেষ ভরসায় পরিণত হয়েছেন তিনি।

রিয়াদ মাহমুদ চৌধুরী জুয়েল বলেন, চ্যালেঞ্জ ছাড়া কোনো কাজ নেই। শুধু ব্যবসা জীবন না, সাধারন জীবনেও অনেক প্রতিবন্ধকতা থাকে। তবে সৎ ইচ্ছা, সৎ চিন্তা ও সৎ শ্রম থাকতে হবে। আপনার চিন্তা, দৃষ্টিভঙ্গি, দর্শন,সততা,ধৈর্য ও সাহস যদি থাকে, তাহলে কোনো কাজকেই বাঁধা দিয়ে থামানো যাবে না। সকলের সহযোগিতায় আগামী দিনে পাথৈর ইউনিয়নকে একটি সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকমুক্ত মডেল ইউনিয়ন হিসেবে গড়তে চাই।

তিনি আরো বলেন, এলাকার সুবিধাবঞ্চিত মানুষগুলো কী ধরনের কষ্ট পায়, কী কী বিষয় তাকে পীড়া দেয়, আঘাত দেয়, সে অনুভূতি আমি বুঝি। নিজের একটা দায়িত্ববোধ থেকে কাজগুলো করছি।

নিজ থেকে এলাকার সাধারন মানুষের জন্য কিছু করতে পারাটাই স্বার্থকতা। আমি আমার বাবার দেখানোর পথ ধরে সাধারন মানুষের কল্যাণে কাজ করতে চাই। এজন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে