December 6, 2021, 3:24 pm


জাপানে কৃষিখাতে দক্ষকর্মী পাঠানো বিষয়ে কচুয়ায় মতবিনিময় সভা

ইসমাইল হোসেন বিপ্লব,কচুয়া ॥

এএসডিসি (বাংলাদেশ) মামিয়া-ওপি (জাপান) জাপানে কৃষিখাতে দক্ষ কর্মী পাঠানোর বিষয়ে কচুয়ায় সাংবাদিকবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

১৯ নভেম্বর সন্ধ্যায় কচুয়া উপজেলার আকানিয়া নাছির গ্রামে আসাহি স্কিল ডেভেলপমেন্ট সেন্টারের আয়োজনে সংস্থার চেয়ারম্যান ও কচুয়ার কৃতি সন্তান প্রকৌশলী মনিরুজ্জামান দেওয়ান মানিক এর বাসভবনে মতবিনিমিয় সভার আয়োজনে করা হয়।

এ সময় সংস্থার চেয়ারম্যান প্রকৌশলী মনিরুজ্জামান দেওয়ান মানিক বলেন, বাংলাদেশে অনেক বেকার যুবক -যুবতী,ছাত্র-ছাত্রী রয়েছে । এ সব যুবক যুবতীদের জাপানী ভাষায় প্রশিক্ষনের মাধ্যমে কৃষিখাতে দক্ষ করে জাপানে কমখরচে পাঠানোই আমাদের একমাত্র লক্ষ্য।

বিশেষ করে ব্যবসায়িক উদ্দেশ্যে নয়, আমার নিজ এলাকা তথা কচুয়ার বিভিন্ন দক্ষ যুবকদের প্রশিক্ষন দিয়ে কর্মসংস্থান সৃষ্টি ও আয়ের লক্ষে জাপানে পাঠাতে চাই।

মতবিনিময় সভায় কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিক ,প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন জাপানে কৃষিখাতে দক্ষ কর্মী পাঠানো বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানের চেয়ারম্যান আরো বলেন আসাহি স্কিল ডেভেলপমেন্ট সেন্টারের মাধ্যমে কৃষিখাতে দক্ষ ও জাপানী ভাষায় প্রশিক্ষিতি করে জাপানে কৃষিখাতে দক্ষ লোক পাঠানোর জন্য আমাদের সংস্থার মাধ্যমে আমরা কাজ করছি।

এ সময় ভার্চুয়াল পদ্ধতিতে অংশগ্রহনকারীদের সাথে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন জাপান মামিয়া -ওপি সংস্থার প্রধান সি এস সাটো। তাছাড়া প্রশিক্ষন ও বিভিন্ন বিষয়ে তথ্য উপাত্ত উপস্থাপন করেন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ড. এম নাছির উদ্দিন।

এসময় কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে