October 22, 2021, 10:34 am


বর্তমান সরকার ক্ষমতায় এসে শ্রমিকদের ন্যায্য অধিকার দিয়েছে : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিজস্ব প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি বলেছেন, শ্রমিকলীগ বাংলার ইতিহাস আন্দোলনের অংশ। এই শ্রমিকলীগের অনেক ইতিহাস রয়েছে। মঙ্গলবার ১২ অক্টোবর জাতীয় শ্রমিকলীগ চাঁদপুর জেলা শাখার আয়োজনে শ্রমিক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন , শ্রমিকলীগ প্রতিষ্ঠা হয়েছিল শ্রমিকদের স্বার্থ রক্ষার জন্য। আগে যেখানে শ্রমিকরা অবহেলিত ছিল বর্তমান সরকার ক্ষমতায় এসে শ্রমিকদের ন্যায্য অধিকার দিয়েছে। এই সরকার শ্রমিকদের উন্নয়নে নানা মূখি পরিকল্পনা করে যাচ্ছে।যাতে শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয়।

অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সূজিত রায় নন্দী , চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ । প্রধান বক্তা হিসেবে বক্তব্য চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।
জাতীয় শ্রমিকলীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওহিদুল ইসলামের পরিচালনায় বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন , চাঁদপুর জেলা আওয়ামীলীগের যূগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডভোকেট মজিবুর রহমান, শিক্ষা ও মানবকল্যাণ সম্পাদক পৌর মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, উপ-দপ্তর সম্পাদক এডভোকেট রনজিত রায় চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু, শ্রমবিষয়ক সম্পাদক মঞ্জুর মাঝি, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু পাটওয়ারী, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী নুরজাহান আক্তার লিপি।

সভায় শ্রমিকলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন , এনায়েত উল্যা ঢালী,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক সিরাজ গাজী , সহ সাংগঠনিক সম্পাদক দলিলুর রহমান ভূইয়া, দপ্তর সম্পাদক মোঃ মিজানুর রহমান, জেলা সিএনজি শ্রমিক লীগের সভাপতি কাজী ওমর ফারুক , জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ চাঁদপুর জেলা শাখার সহ আইন বিষয়ক আবদুর রহিম, জেলা রিকশা শ্রমিক লীগের সভাপতি আবদুল আলী, যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দ। সভায় শ্রমিক লীগের জেলা ,উপজেলা ও বিভিন্ন বেসিক ও ক্রাফট ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন নেতৃবৃন্দ। এর আগে এদিন সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শ্রমিক লীগ নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে