October 22, 2021, 9:44 am


চাঁদপুর পরিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিনিধি:

‘এসো মিলি মাটির টানে’ স্লোগানকে সামনে রেখে ২১ সেপ্টেম্বর ২০১২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চাঁদপুরের কিছু স্বপ্নবাজ তরুণের হাত ধরে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।

৪ সেপ্টেম্বর ২০১৫ তে পরিবারের সকল সদস্যদের সম্মতিক্রমে চাঁদপুর জেলা সমিতি এর নামকরণ চাঁদপুর পরিবার করা হয়। হাঁটি হাঁটি পা পা করে সংগঠনটি ৯ম বর্ষ পেরিয়ে ১০ম বর্ষে পদার্পণ করেছে।

প্রতিষ্ঠালগ্ন থেকেই সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সংগঠনটি কাজ করে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুরের শিক্ষার্থীদের কল্যাণে। শুরু থেকেই প্রতিবছর চাঁদপুর থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের সহযোগীতার পাশাপাশি চাঁদপুরের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের প্রয়োজনীয় দিকনির্দেশনা ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির তথ্য ও সহযোগিতা, শিক্ষার্থীদের মেধাবিকাশ ও দক্ষ নাগরিক তৈরির লক্ষ্যে সৃজনশীল প্রতিযোগিতা, ক্যাম্পাসে আগত নবীনদের সার্বিক সহযোগিতা এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সমস্যার সমাধানকল্পে নিয়মিত কাজ করে যাচ্ছে পদ্মা-মেঘনা-ডাকাতিয়ার মিলনস্থল এবং ইলিশের বাড়ির সংগঠনটি।

এছাড়াও জাতীয় দিবসসমূহ উদ্‌যাপন, নবীন বরণ ও প্রবীণ বিদায়, বার্ষিক পিকনিক, খেলাধুলার আয়োজন, পিঠা উৎসব, ফল উৎসব, মাসিক সভা, ঈদ পুনর্মিলনীসহ নানান ধরনের সামাজিক কার্যক্রম নিয়ে রাজশাহীতে চাঁদপুর জেলাকে সফলভাবে প্রতিনিধিত্ব করছে । ক্যাম্পাসে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে কেক কাটাসহ নানা আয়োজন উৎসব মুখর পরিবেশে ৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে চাঁদপুর পরিবার,রাজশাহী বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপদেষ্টা শিক্ষকবৃন্দ,সংগঠনের সভাপতি মুনতাসীর মামুন শাওন,সাধারণ সম্পাদক মুজাহিদ এমদাদসহ চাঁদপুর পরিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল সদস্যবৃন্দ। ।

‘‘চাঁদপুর পরিবার’’ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পরিবারের সকল সদস্য, শিক্ষকমণ্ডলী, উপদেষ্টাবৃন্দ, রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার ও চাঁদপুরবাসীসহ সংশ্লিষ্ট সকল শুভানুধ্যায়ীদের জানাই আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে। ভবিষ্যতেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সার্বিক উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে