October 22, 2021, 10:25 am


হাজীগঞ্জে নারী উদ্যোক্তা রাখী মনি সিনহার “পণ্য বাজার” এর ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদ।

হাজীগঞ্জে নারী উদ্যোক্তা রাখী মনি সিনহার “পণ্য বাজার” উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ ফায়ার সার্ভিস সংলগ্ন সাহা মার্কেটে সুবিধাবঞ্চিত নারী উদ্যোক্তাদের স্বপ্ন পূরণে উদ্ভোধন করা হয়েছে “পণ্য বাজার” নামের ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠানের।

গত ৮সেপ্টেম্বর বিকালে নারী উদ্যোক্তা রাখী মনি সিনহার উদ্যোগে সাহা মার্কেটের উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ হারুনুর রশিদ, হাজীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদার সহ উদ্যোক্তা নারীগণ ও বিভিন্ন শ্রেণী পেশার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদার বলেন, হাজীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্য্যালয় থেকে সুবিধা বঞ্চিত অসচ্ছল নারীদের বিভিন্ন সময়ে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়।প্রশিক্ষণ শেষে ৬জন নারীকে ক্ষুদ্র উদ্যোক্তা হওয়ার জন্য জনপ্রতি ১৫ হাজার টাকা দেয়া হয়।পণ্য বাজারে সুবিধাবঞ্চিত স্বামী পরিত্যাক্তা অসচ্ছল নারীদের একটি স্টল রয়েছে। এই স্টলে বিনা ভাড়ায় ব্যবসা করবেন অসচ্ছল উদ্যোক্তা নারীগণ।নারী উদ্যোক্তাদের পণ্য বাজারে বিনা ভাড়ায় স্টল নিয়ে নিজেরা স্বাবলম্বী হওয়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন নারী উদ্যোক্তাদের স্বাবলম্বী হওয়ার পথ প্রদর্শক রাখি মনি সিনহা।

অনুষ্ঠানে মার্কেটের ব্যবস্থাপনা সমন্বয়ক নারী উদ্যোক্তা রাখি মনি সিনহা বলেন, অত্রাঞ্চলের সুবিধাবঞ্চিত অসচ্ছল নারীদের স্বপ্ন পূরণে ১৫ জন নারী উদ্যোক্তাদের ব্যবসা করে স্বাবলম্বী হওয়ার সুযোগ সৃষ্টি করেছি।সবার একটি করে দোকান রয়েছে এই মার্কেটে।এখান থেকেই ব্যবসা করে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন বুনন করছেন অসচ্ছল ক্ষুদ্র নারী উদ্যোক্তাগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে